Medinipur Vote:গ্রীষ্মের তাপদাহে নয় মেদিনীপুর উত্তপ্ত হলো দুই প্রার্থীর গানের কলিতে!একজন বললেন “তুম তো ধোঁকাবাজ হো,তো আরেকজন নীল সাদা রং”

Share

নিজস্ব প্রতিনিধি,মেদিনীপুর:

তীব্র দাবদাহ যত না তপ্ত হচ্ছে মেদিনীপুর,ততটাই উত্তপ্ত হয়ে উঠছে গানে গানে। দুই বিধায়িকার গানে উত্তপ্ত মেদিনীপুর লোকসভা।তৃণমূলের মোদীজিকে ধোঁকাবাজ হিসেবে গানে বর্ণনা করে তো বিজেপি মমতাকে চোর মুখ্যমন্ত্রী হিসেবে অভিহিত করেন। মেদিনীপুর লোকসভায় দুই নেত্রীর ভোট প্রচারে জমে উঠেছে মেদিনীপুর লোকসভা।

গানের পাল্টা গান

শেষ হয়েছে দ্বিতীয় দফার ভোট।এবার তৃতীয় দফার ভোটের প্রস্তুতি চলছে গোটা রাজ্যজুড়ে।অন্যদিকে পশ্চিম মেদিনীপুর জেলার ভোট রয়েছে ষষ্ঠ দফায়।যদিও ইতিমধ্যে মনোনয়ন শুরু হয়েছে মেদিনীপুর জেলা জুড়ে। একদিকে ভোটের উত্তাপ আর অন্যদিকে তীব্র দাবদাহে তাতে অতিষ্ঠ মানুষ।তবে এই তীব্র দাবদাহের মধ্যেই গানে গানে উত্তপ্ত হয়ে উঠল মেদিনীপুর।প্রসঙ্গত এই ১৮ তম লোকসভা ভোটে শাসক ও বিরোধী দলের প্রার্থীরা বিভিন্ন ভঙ্গিতে তাদের প্রচার শুরু করেছেন।কোথাও তো জনসংযোগ তো কোথাও চায়ের আড্ডায়।আবার কোথাও মন্দিরে মন্দিরে মাথা ঠুকে প্রচার শাসক বিরোধী প্রার্থীরা। কিছু কিছু ক্ষেত্রে প্রার্থীদের আবার ভিন্নরূপ দেখা গেছে একদম অদ্ভুতুড়ে।যেমন কিছু জায়গায় প্রার্থী খোদ হাতা খুন্তি নেড়ে রান্না করে প্রচার করছেন তো কেউ ধান কেটে কেউবা আবার মাথার চুল কেটেও প্রচারের সঙ্গে মানুষের জনসংযোগ করছেন এলাকায় এলাকায়।তবে মেদিনীপুর একটু ভিন্নমাত্রা দেখা গেল এ দিন।

মেদিনীপুরের তৃণমূল প্রার্থী জুন মালিয়া খড়গপুরে প্রচারে গিয়ে দু লাইন হিন্দি গানের গেয়ে মোদীজিকে ধোঁকাবাজ বলে প্রচারে সুর তুললেন।তিনি কর্মীদের উদ্দেশ্যে বললেন,”তুম তো ধোঁকে বাজ হো,ওয়াদা কার কে ভুল যাতে হো”। আর সেই গান রীতিমত ভাইরাল হয়েছে বিভিন্ন সংবাদমাধ্যম সহ সোশ্যাল মাধ্যমে।যদিও তার পালটা প্রতিক্রিয়া দিয়েছে বিজেপি প্রার্থী তথা বিধায়িকা অগ্নিমিত্রা পল।এইদিন তিনি সকালে বেরিয়েছিলেন দাঁতনে প্রচারে সেখানে ক্ষুব্ধ তৃণমূলীরা তাকে গো ব্যাক স্লোগান দেন।এরপর তার কানে গান যাওয়া মাত্র তিনি মুখ্যমন্ত্রী কে নিয়ে পাল্টা গেয়ে ফেললেন ঠিক নচিকেতার সুরে একটি গান।তিনি নীলাঞ্জনার নামের পরিবর্তে গাইলেন,”হাওয়ায় চটি সাদা শাড়ি দেওয়ালে নীল সাদা রং,এই সাজ দেখিয়ে করেছ কত সততার ঢং, অনুদান পেয়ে লুট টাকা ভাইপোর ঘরে, পেয়াদারা করে জমি বাড়ি সবই হজম”।

প্রসঙ্গত উল্লেখ্য,মেদিনীপুর লোকসভার ভোট আগামী ২৫শে মে।সূত্র অনুযায়ী আগামী ২রা মে মনোনয়ন জমা করবেন তৃণমূলের প্রার্থী দীপক অধিকারী ওরফে দেব।এরপর ৩ তারিখ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী মেদিনীপুর লোকসভা এবং ঘাটাল লোকসভার দুই প্রার্থী অগ্নিমিত্রা পাল ও হিরন চট্টোপাধ্যায় কে নিয়ে মনোনয়ন জমা দেবেন।অন্যদিকে বামেরা ৩রা মে মনোনয়ন জমা দেবেন মেদিনীপুর।তবে সূত্র অনুযায়ী মেদিনীপুর লোকসভার তৃণমূল প্রার্থী জুন মালিয়া একদম ৬ ই মে মনোনয়ন জমা দেওয়ার কথা রয়েছে।এখন অপেক্ষা, নির্বাচনের।


Share

dnews.in