Bike Rally: হাজার হাজার বাইক নিয়ে শ্রী রাম নবমী সমারোহ সমিতির বর্ণাঢ্য বাইক র‍্যালি!পতাকা নিয়ে রাস্তায় রামভক্তরা

Share

নিজস্ব প্রতিনিধি,মেদিনীপুর:

16 তম বর্ষে বর্ণাঢ্য বাইক র‍্যালি আয়োজন শ্রীরাম নবমী সমারোহ সমিতির। শহর জুড়ে সুসজ্জিত বাইক র‍্যালি অনুষ্ঠিত হলো কয়েক হাজার রাম ভক্তদের দ্বারা। শ্রী রামচন্দ্রের পতাকা আর মুখে স্লোগান ছিল জয় শ্রীরাম সেই উন্মাদনায় মেতে উঠল মেদিনীপুর।এই বর্ণাঢ্য র‍্যালিতে অংশ নিয়েছিল চার চাকা দু চাকা সহ সাইকেল আরোহীরা।

আজ রামনবমী।আর এই এই রামচন্দ্রের জন্মতিথি উপলক্ষ্যে বর্ণাঢ্য বাইক র‍্যালির আয়োজন করল মেদিনীপুর শহরের শ্রীরাম নবমী সমারোহ সমিতি।এদিন শহরের টিভি টাওয়ার মাঠ সংলগ্ন এলাকা থেকে এই রামনবমীর বাইক র‍্যালি শুরু হয়। সমিতির কর্মকর্তাদের দ্বারা এই বাইক্যালি উদ্বোধন হয়।এরপর সেই বর্ণাঢ্য বাইক র‍্যালি টিভি টাওয়ারমাঠ থেকে কেরানিটোলা, বটতলা, দ্বারিবাঁধ পঞ্চুরচক,এলআইসি হয়ে গোটা শহর পরিক্রমা করে। এই বাইক র‍্যালি রাম ভক্তরা তাদের পতাকা নিয়ে অংশগ্রহণ করে।স্লোগান ছিল একটাই জয় শ্রী রাম।প্রায় কুড়ি হাজার বাইক নিয়ে এই বাইক র‍্যালি অনুষ্ঠান অনুষ্ঠিত হয় শহর জুড়ে।যা দেখতে ভিড় জমান রাস্তার দু’ধারে অসংখ্য মানুষজন।এরপর আগামী দুদিন ধরে ভগবান শ্রী রামচন্দ্রের পুজো হবে কেরাণীতলায়।

প্রসঙ্গত উল্লেখ্য,এই শ্রী রামনবমী উপলক্ষে বাইক র‍্যালি এক অন্যরকম উন্মাদনা থাকে মেদিনীপুর শহর ও জেলায়।যদি ওই বাইক র‍্যালির অনুমতি নিয়ে যথেষ্ট কাঠ খড় পোড়াতে হয়েছে এই রাম ভক্তদের।প্রয়োজনে হাইকোর্টের দ্বারস্থ হইতে হয়েছে তাদের।এর আগেও এই বাইক র‍্যালি করতে গেলে অনুমতি মেলেনি প্রশাসনের।যদিও সেই সময় এক প্রকার জোর করেই বাইক র‍্যালি করেছে এই রাম ভক্তরা।এই দিন এই বাইক Rally তে নেতৃত্ব দেন মলয় দাস,আশীর্বাদ ভৌমিক ও সমীরণ গোস্বামী।মূলত এই বাইক Rally এর শুরু হয়েছিল প্রমুখ মলয় দাসের হাত ধরে 15 আগে।


Share

dnews.in