Blood Camp:রক্তের সাহায্যে এবার কোতোয়ালি পুলিশ! 60 টি বোতল রক্তদান করে সামাজিক দায়িত্ব দায়িত্বের পরিচয় পুলিশ কর্মীদের

Share

নিজস্ব প্রতিনিধি,মেদিনীপুর:

মানুষকে সামাজিক নিরাপত্তা দেওয়ার সঙ্গে দায়িত্ব পালনে কোতোয়ালি থানার পুলিশ কর্মীরা।ব্লাড ব্যাংকে রক্তের সংকটে রক্তদান শিবিরের আয়োজন কোতোয়ালি প্রাঙ্গণে।এদিন প্রায় ৬০ জন পুলিশ কর্মী রক্ত দিলেন স্বেচ্ছায়।এরই সঙ্গে খোঁজ অ্যাপস এ অভিযোগ হওয়া এবং খোয়া যাওয়া ৮৫ টি মোবাইলে তুলে দেওয়া হল তার মালিকের হাতে।উপস্থিত ছিল পুলিশের বিশিষ্ট আধিকারিক বৃন্দ।

পুলিশের রক্তদান শিবির

বর্ষা শুরু হয়ে গেলেও রক্তের আকাল কাটছে না কিছুতেই ব্লাড ব্যাংক গুলিতে।বিশেষ করে মেদিনীপুর সদর হাসপাতালে ব্লাড ব্যাংক গুলিতে রক্ত শূন্যের অভাব দেখা দেয়।আর তাই সেই রক্তের শূন্যতা পূরণ করতে রক্তদান শিবিরের আয়োজন করে বিভিন্ন সংঘ,সংগঠন,সংস্থ,ক্লাব ও রাজনৈতিক দলগুলি।তাই তাদের পাশাপাশি এবার রক্তদান শিবিরের আয়োজন করল পুলিশ প্রশাসন।এদিন মেদিনীপুর সদর কোতোয়ালীর উদ্যোগে অনুষ্ঠিত হল এক বিশাল মাপের রক্তদান শিবিরের।কোতওয়ালি থানা প্রাঙ্গণে এই রক্তদান শিবিরের আয়োজন করা হয়। যেখানে একে একে করে প্রায় ৬০ জন রক্তদাতা রক্ত দিলেন স্বেচ্ছায়।এই রক্তদাতারা রক্ত দেওয়ার পর তাদের হাতে চারা গাছ দিয়ে সম্বর্ধনা জানান পুলিশ আধিকারিকেরা।এছাড়াও এই দিন বিভিন্ন সময় হারিয়ে যাওয়া,চুরি হয়ে যাওয়া প্রায় ৮৫ টি মোবাইল তুলে দেওয়া হয় মোবাইল প্রাপকদের হাতে।মূলত খোঁজ অ্যাপস এর মাধ্যমে যারা আবেদন করেছিলেন সেই আবেদনের ভিত্তিতে সাড়া দিয়ে কোতোয়ালি পুলিশ এই মোবাইল গুলি উদ্ধার করে এবং তার মালিকের হাতে তুলে দেয়।এই পুরো অনুষ্ঠানের তত্ত্বাবধানে দায়িত্ব ছিল এদের মেদিনীপুর কোতোয়ালীর পুলিশ আধিকারিকেরা।

এই রক্তদাতাদের উৎসাহ দিতে এরই সঙ্গে মোবাইল গুলি তুলে দিতে উপস্থিত হয়েছিলেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) পিনাকী দত্ত,কোতোয়ালি থানার ইনচার্জ অমিত কুমার সিংহ মহাপাত্র এরই সঙ্গে ছিলেন মেদিনীপুর পৌরসভার চেয়ারম্যান সৌমেন খান। ডিউটির পাশাপাশি রক্ত দিয়ে নিজেদের দায়িত্ব সচেতনতার পরিচয় দিলেন পুলিশকর্মীরা।


Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

dnews.in