Cancer Patient Help: পুজোর মুখে ক্যান্সার রোগীদের সাহায্যর্থে অপরাজেয়-এর তৃতীয় চুলদান কর্মসূচী

Share

নিজস্ব প্রতিনিধি,মেদিনীপুর:

পশ্চিম মেদিনীপুর অপরাজেয় স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে রবিবার বিগত দুই বছরের ন্যায় তৃতীয় বারের চুল দান কর্মসূচী অনুষ্ঠিত হল।মেদিনীপুর শহরের রবীন্দ্র নগরে লায়ন্স ক্লাবের এক প্রেক্ষাগৃহে এইদিন অভয়া মঞ্চে ১ জন পুরুষ এবং ৪৬ জন নারী মিলিয়ে মোট ৪৭ জন চুল দাতা চুল দান করলেন ক্যান্সার আক্রান্ত রোগীদের জন্য।

মূলত আর. জি. কর হাসপাতালে ঘটে যাওয়া এক মহিলা চিকিৎসকের নারকীয় হত্যার প্রতিবাদ স্বরূপ আয়োজিত এই ‘অভয়া মঞ্চে’ তিলোত্তমার সুবিচারের আশায় তাঁর প্রতীকী প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য নিবেদন এবং প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানটির শুভ সূচনা ঘটে।এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শহরের অন্যতম স্ত্রী ও প্রসূতি রোগ বিশেষজ্ঞ ড. মঙ্গল প্রসাদ মল্লিক।এছাড়াও মেদিনীপুর কলেজের বাংলা বিভাগের অধ্যাপক অমর সাহা,শিক্ষক দীপেশ দে,শিক্ষক নরসিংহ দাস,শিক্ষিকা দীপান্বিতা ঘোষ,সমাজকর্মী মণিদীপা পাল,শিক্ষক দীপক ভুই।এছাড়াও অনুষ্ঠানটির সভাপতির পদ অলংকৃত করেন সংগঠনের অর্থ উপদেষ্টা মণ্ডলীর সহ-সম্পাদক শুভেন্দু দে এবং সঞ্চালনা করেন তরুন কুমার মণ্ডল। এছাড়াও সংগঠনের সভাপতি চিত্ততোষ পৈড়া সহ আরও অনেক সদস্য-সদস্যা উপস্থিত ছিলেন৷ এইদিন প্রথমে প্রত্যেক শুভানুধ্যায়ী ব্যক্তি এবং চুলদাতাদের বরণ করে নেওয়া হয়।মঙ্গল প্রসাদ মল্লিক সহ বেশ কয়েক জন শুভানুধ্যায়ী ব্যক্তিবর্গ অভয়ার বিচারের প্রার্থনা এবং কর্মসূচি সংক্রান্ত সুচিন্তিত বক্তব্য রাখেন। চুলদাতাদের সংগঠনের পক্ষ থেকে একটি শংসাপত্রও তুলে দেওয়া হয়।

এইদিন সংগঠনের উপদেষ্টা ও শুভানুধ্যায়ী শিক্ষক সুদীপ কুমার খাঁড়া উপস্থিত না থাকতে পারলেও এই অনুষ্ঠানের জন্য শুভেচ্ছা বার্তা পাঠান এবং এই কর্মকাণ্ডকে সাধুবাদ জানিয়েছেন।


Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

dnews.in