কেরালা রাজ্যের প্রকৃতির সৌন্দর্য পেতে চলে আসুন খড়গপুর প্রেম বাজারে!22 লক্ষ টাকা খরচ করে 65 তম বর্ষে পড়ল এই পুজো

Share

নিজস্ব প্রতিনিধি,খড়গপুর:

গত বছর রাজস্থানী ঘরানা করে নজর কেড়েছিল রেল শহর খড়গপুরের প্রেম বাজার দুর্গোৎসব কমিটি।ঠিক এভাবেই রাজস্থানের পর এবার কেরালার দিকে নজর দিল তারা।তারা কারুকার্য দিয়ে এবং প্রাকৃতিক পরিবেশ সৃষ্টি করে তৈরি করলো সম্পূর্ণভাবে কেরালা রাজ্য।

প্রেম বাজারে কেরালা রাজ্য

মূলত কেরালার প্রাকৃতিক পরিবেশ,সামাজিক চিত্র আচার-আচরণ মানুষের ব্যবহার এবং তার কারুকার্য। বলা যায় যে এই প্রেম বাজার পূজা কমিটির এ বছর ৬৫ তম বর্ষে পদার্পণ করল এবং তারা দীর্ঘ আড়াই মাস ধরে একটু একটু করে ফুটিয়ে তুলেছে এই কেরালা রাজ্য।যার জন্য তাদের মন্ডপ ও প্রতিমা নিয়ে খরচ হয়েছে প্রায় ২২ লক্ষ টাকা।এখানে এলেই কেরালার সম্পূর্ণ দৃশ্যই পাবেন জেলা ও রাজ্যের মানুষ।ইতিমধ্যে লাইন দিয়ে ভিড় করে দেখছেন দর্শকরা।এরই পাশাপাশি পুজোর কটা দিন থাকছে বিভিন্ন ধরনের অনুষ্ঠান সামাজিক ও সাংস্কৃতিক।

এ বিষয়ে এই পুজো কমিটির উদ্যোক্তারা বলেন, “প্রতিবছরই নতুন থিমের মোড়কে থাকে এই প্রেম বাজার দুর্গোৎসব কমিটি।এ বছরও তার ব্যতিক্রম নয়।এক সময় আমরা রাজস্থানী ঘরানা করে মানুষের দৃষ্টি আকর্ষণ করেছিলাম।এবারে আমাদের সম্পূর্ণভাবে কেরালা রাজ্যকে তুলে ধরেছি।আমরা চাইছি এই পশ্চিম মেদিনীপুরের খড়গপুরে এক নতুন থিমের উপহার দিতে।


Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

dnews.in