Cylinder Blast:কাজ চলাকালীন সিলিন্ডার ব্লাস্ট করে আগুন তামার কারখানায়!ঘটনাস্থলে খোঁজখবর নিতে উপস্থিত দীপক অধিকারী

Share

নিজস্ব প্রতিনিধি,দাসপুর :

এই যাত্রায় প্রাণে বাঁচলেন তামার কারখানার কর্মীরা।মূলত তামার কারখানায় কাজ চলাকালীন ভয়াবহ আগুন লাগার ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়লো দাসপুরে।শেষ মেশ দমকল কর্মীদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।সোমবার রাত দশটার দিকে এমনই ভয়াবহ আগুনের ঘটনাটি ঘটে পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর থানার হোসেনবাজারে।

ঘটনা ক্রমে জানা যায় যেদিন রাত্রি নাগাদ এই তামার কারখানায় হঠাৎ করে গ্যাসের একটি সিলিন্ডার ব্লাস্ট করে যায়। এই ঘটনায় হোসনাবাজারে দ্বিতল বিল্ডিংয়ে থাকা তামার কারখানায় হঠাৎই আগুন লেগে যায়।মুহূর্তের মধ্যেই বিল্ডিংয়ে ছড়িয়ে পড়ে আগুন।এই খবর দেওয়া হয় দাসপুর থানায়।এই ঘটনার খবর পেয়ে দাসপুর থানার পুলিশ ও দমকল বাহিনী ঘটনাস্থলে উপস্থিত হয়।দমকলের দুটি ইঞ্জিনের তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে দমকলকর্মীরা।মূলত তামার কাজের জন্য ব্যবহৃত বজ্র পদার্থ ও কেমিক্যাল থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে হিমশিম খেতে হয় দমকল বাহিনীকে।অন্যদিকে এই আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হন ঘাটাল লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী দীপক অধিকারী ওরফে অভিনেতা দেব।তিনি ঘটনাস্থলে উপস্থিত দমকল বাহিনীও প্রশাসনের আধিকারিকদের সঙ্গে এই বিষয়ে কথা বলেন।

পাশাপাশি কারখানায় কাজ করা কর্মীদের খোঁজ নেন।এরপর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে দেব জানান,”আমি খবর পেয়ে দৌড়ে এসেছি।আমি এখানে এসে পরিস্থিতি দেখলাম আধিকারিকদের সাথে কথাবার্তা বললাম।

প্রসঙ্গত উল্লেখ্য,এই ঘটনায় হতাহতের কোনো খবর না থাকলেও কারখানার ভিতরে থাকা জিনিসপত্র আগুনে ভস্মীভূত হয়েছে।ক্ষয়ক্ষতির পরিমাণ অনুসন্ধান চলছে। সম্প্রতি দাসপুরের ধূপ কারখানায় আগুন লেগে ভষ্মীভূত হয় তাতে ক্ষয়ক্ষতি পরিমাণ অনেক হয়।সেই সঙ্গে কর্মহীন শ্রমিকরা।যদিও সেই ঘটনায় মুখ্যমন্ত্রী ক্ষতিগ্রস্ত শ্রমিকদের কিছু টাকা দিয়ে সাহায্য করেন।


Share

dnews.in