Dev Tree planting: প্রতিশ্রুতি রক্ষা অভিনেতার!গাছ লাগিয়ে তিনি শুরু করলেন তৃতীয় বারের সাংসদ পথের যাত্রা,তবে নোটার হয়ে নয়

Share

নিজস্ব প্রতিনিধি,সবং:

ফল ঘোষণার চার দিনের মাথায় প্রতিশ্রুতি পূরণ করলেন অভিনেতা।সবং থেকে শুরু করলেন গাছ লাগানো প্রক্রিয়া।তার প্রতিশ্রুতি ছিল যত ভোট পাবেন ততগুলো গাছ লাগাবেন তার লোকসভা জুড়ে।এই দিন সবং থেকে সেই যাত্রা শুরু করেন।এরপর ডেবরা,কেশপুর,দাসপুর ঘাটাল হয়ে সমস্ত বিধানসভাতেই তিনি গাছ লাগান,টার্গেট রাখা হয়েছে ২ লক্ষ।

প্রতিশ্রুতি পালন

ঘাটাল লোকসভায় তৃতীয়বারের জন্য সাংসদ হিসেবে নির্বাচিত হলেন অভিনেতা দীপক অধিকারী ওরফে দেব। মূলত নমিনেশন এর সময় তিনি তিনি সাংবাদিকদের সামনে প্রতিশ্রুতি দিয়েছিলেন এবারে তিনি যত ভোট পাবেন ততগুলো গাছ লাগাবেন তার ঘাটাল লোকসভা এলাকা জুড়ে।কেননা যেভাবে দিনের পর দিন গাছ কেটে সবুজ নষ্ট করা হচ্ছে এবং গ্লোবাল ওয়ার্মিং বাড়ছে তাতে জনজীবন অতিষ্ট হয়ে পড়েছে।এই অবস্থায় সবুজ না করলে গোটা বিশ্ব মানব শূন্য হয়ে পড়বে।আর জেতার পরই সেই প্রতিশ্রুতি রক্ষা করলেন অভিনেতা। যত ভোট তত গাছ লাগানোর অঙ্গীকারে চারদিনের মধ্যেই প্রতিশ্রুতি পূরণ করতে শুরু করলেন তৃতীয়বারের সাংসদ দীপক অধিকারী (দেব)।এদিন তিনি সবং বিধানসভার উচিৎ পুর স্বাস্থ্য কেন্দ্রে কাছের ফাঁকা জায়গায় গাছ লাগাতে আসেন।এদিন সবংয়ে মঞ্চ ছিলেন মন্ত্রী মানস রঞ্জন ভুইয়া তার স্ত্রী গীতা ভূঁইয়া,বিভিন্ন কর্মাধ্যক্ষ এবং তৃণমূলে নেতাকর্মীরা।এদিন দেব আসার সঙ্গে সঙ্গে উৎসাহী জনতা হুমড়ে পড়েন হাত মেলানোর জন্য।এরপর দেব এসে মন্ত্রী মানস ভূঁইয়া এবং গীতা ভূঁইয়াকে নিয়ে তিনি গাছ লাগান,চারা গাছে জল দেন এরপর সাংবাদিকদের মুখোমুখি হন।

এইদিন সবং বিধানসভার উচিৎপুর স্বাস্থ্য কেন্দ্রে গাছের চারা লাগাতে এসে দেব জানালেন,”যত ভোট পেয়েছি তত নয় ঘাটাল লোকসভা কেন্দ্রে যত ভোট পড়েছে তত গাছ লাগাবো।সে হিরণ,সিপিআই যত ভোট পেয়েছে তাদের ভোটের সংখ্যাতেও গাছ লাগানো।শুধু নোটার ভোট বাদ দিয়ে।কারণ নোটা কোন প্রার্থীকে পছন্দ করেনি।৫ বছর ধরে সাতটি বিধানসভা এলাকায় ১৫ লক্ষ গাছ লাগানো হবে। শুধু গাছ লাগানো নয় তার রক্ষণাবেক্ষণের জন্য পরিকল্পনা রয়েছে বলেও জানান দেব। মন্ত্রী মানস ভূঁইয়া বলেন,সবং এলাকায় ৩৩ হাজার চারা গাছ লাগানো হবে। রবিবার যখন প্রধানমন্ত্রী শপথ নেবেন তার আগেই প্রতিশ্রুতি পালন শুরু করলেন দেব।


Share

dnews.in