Electric Strike:বিদ্যুৎ দপ্তরে কোটি কোটি টাকা বকেয়া!গাড়ির দাম না বাড়ালে আন্দোলনের ডাক কন্ট্রাক্টরদের

Share

নিজস্ব প্রতিনিধি,মেদিনীপুর:

পুজোর মুখে এবার জরুরী পরিষেবায় জড়িত কন্ট্রাক্টরদের আন্দোলনের ডাক। এদিন এক সাংবাদিক বৈঠক করে তারা তাদের দাবিদাওয়া গুলি তুলে ধরেন।তাদের অভিযোগ ইলেকশনের সময় বকেয়া টাকা এখনো মিটিয়ে দেয়নি বিদ্যুৎ দপ্তর।এরই পাশাপাশি ভাড়া বাড়ানো হয়নি ব্যবহৃত গাড়িগুলির।পুরো ডিভিশন জুড়ে এই আন্দোলন ডাক দেওয়া হয়েছে।

আন্দোলনের ডাক

পুজোর আগে এবার এমার্জেন্সি বিদ্যুৎ পরিষেবা প্রদানকারী কন্ট্রাক্টররা নামতে চলেছেন আন্দোলনে। মূলত মোট চারটি দফা দাবির ভিত্তিতে তাদের এই আন্দোলন আর তাতে ব্যাহত হতে চলেছে গোটা জোনের সমস্ত ডিভিশনে বিদ্যুৎ পরিষেবা।মূলত তাদের দাবি রয়েছে গত ১০ বছর ধরে HT/LT রক্ষণাবেক্ষণের গাড়ি গুলির ভাড়া বাড়ানো,বর্তমান বাজার দর ভিত্তিতে
গত ৬ বছর লেবার রেট একই রেখে কাজ করিয়ে নেওয়ার প্রবণতা বন্ধ করা,সার্বিক ভাবে নাইট শিফটের স্থায়ী ব্যবস্থা করা সহ মোট ৪ দফা।আর এই দাবির ভিত্তিতে আন্দোলনের পথে ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেকট্রিক্যাল কন্ট্রাক্টরস এসোসিয়েশন।এসোসিয়েশনের তরফ থেকে এই দিন একটি গুরুত্বপূর্ণ বৈঠকের আয়োজন করা হয় যেখানে মূল দাবি গুলি তুলে ধরেন তারা নিজেদের মধ্যে এরই সঙ্গে সাংবাদিক বৈঠকের মধ্যেও তারা দাবি গুলি পেশ করেন।এসোসিয়েশনের দাবি তাদের বকেয়া টাকার পরিমাণ প্রায় ৮ থেকে ১০ কোটি টাকা।

যা তাদের টাকা দিচ্ছে না,এই বিদ্যুৎ দপ্তর।এই সংগঠনের প্রায় দুই হাজার সদস্য যা কর্মী নিয়ে সংখ্যা দাঁড়াবে প্রায় কুড়ি হাজার।এদিন এই বৈঠকে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি হিমাদ্রী শেখর বর্মন,রাজ্যের যুগ্ম সেক্রেটারি কাঞ্চন মাইতি,জোনাল সেক্রেটারি প্রসেনজিৎ মিশ্র,অনুপ দে,রাজেন পাত্র সহ বিশিষ্ট নেতৃত্ব বর্গ।এরই সঙ্গে উপস্থিত হয়েছিলেন শতাধিক সংগঠনের সদস্য।

এদিন সংগঠন নেতৃত্বরা বলেন,’তাদের বকেয়া রয়েছে প্রায় ৮ থেকে ১০ কোটি টাকা।যা কিছুতেই মিটিয়ে দিচ্ছে না বিদ্যুৎ সংস্থা।এরই সঙ্গে গাড়ি নিয়ে চটজলদি পরিষেবা দেওয়ার জন্য ভাড়া বাড়ানো হয়নি বিগত দশ বছর।যার ফলে এবার তাদের গাড়ি ছেড়ে হেঁটে হেঁটে পরিষেবা দিতে হবে।তাছাড়া কোন উপায় নেই।এরই সঙ্গে সংগঠনের নেতৃত্ব দাবি করেন তাদের দাবি গুলি অবিলম্বে মানা না হলে এই পুজোর মুখে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে, ১৩ ই সেপ্টেম্বর থেকে গাড়ি রেখে হেঁটে হেঁটে ইলেকট্রিক সমস্যা সমাধান করবেন তারা।


Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

dnews.in