Fake police:”রাস্তায় গয়না পরে বেরোবেন না,নিরাপত্তার খাতিরে আমরা মুড়ে দিচ্ছি!পুলিশ পরিচয় দিয়ে গয়না নিয়ে উধাও দুষ্কৃতীরা

Share

নিজস্ব প্রতিনিধি,মেদিনীপুর:

পুলিশের নাম করে শহর মেদিনীপুরে ‘অভিনব ছিনতাই’! দিনে দুপুরে লক্ষাধিক টাকার গয়না খোয়ালেন বৃদ্ধা।যদিও এই ঘটনায় থানায় অভিযোগ করেন তিনি।মেদিনীপুর শহরে এই ঘটনা ঘটে যাওয়ায় তদন্তে নামে পুলিশ।যদি এখনোও পর্যন্ত দুষ্কৃতীরা অধরা।দুষ্কৃতীদের খোঁজে পুলিশ প্রশাসন।

ভরদুপুরে অভিনব কায়দায় ছিনতাইয়ের ঘটনা ঘটে গেল কোতওয়ালি থানার শহর মেদিনীপুরে!শনিবার দুপুর ১টা নাগাদ মেদিনীপুর শহরের কর্মচারী ভবন সংলগ্ন এলাকায় এক বৃদ্ধা-কে ‘পুলিশ’ পরিচয় দিয়ে প্রায়ই লক্ষাধিক টাকার গয়না ছিনিয়ে নিয়ে চলে যায় দুষ্কৃতীরা!মেদিনীপুর শহরের হাতারমাঠ এলাকার বাসিন্দা নমিতা বেরা নামে ষাটোর্ধ্ব ওই বিধবা মহিলার কাছ থেকে ১টি বালা, ১ টি নোয়া এবং ১টি আংটি সহ প্রায় ১৯ গ্রাম ওজনের গহনা নিয়ে তিন দুষ্কৃতী চম্পট দেয় এলাকা থেকে।এরপরই ওই মহিলা কোতোয়ালি থানার দ্বারস্থ হলে, দ্রুত পুলিশ কর্তারা এসে তদন্ত শুরু করেন।

এই বিষয়ে বৃদ্ধা নমিতা বেরা জানান,তিনি ব্যাংক থেকে টাকা তুলে হেঁটে ফিরছিলেন তাঁর বাড়ি হাতারমাঠের দিকে।কর্মচারী ভবনের কাছাকাছি পৌঁছতেই ঠিক উল্টোদিকে বৃদ্ধার জন্য ‘অপেক্ষা করে থাকা’ তিন দুষ্কৃতীর মধ্যে একজন গিয়ে বৃদ্ধাকে উল্টোদিকের গলিতে ‘পুলিশ’ পরিচয় দিয়ে ডেকে আনেন।তারপর তাঁকে বলেন, “আমরা পুলিশের লোক।এত গয়না পরে যাচ্ছেন কেন? শহরে প্রচুর ছিনতাই হচ্ছে, গয়নাগুলো খুলুন, আমরা কাগজে মুড়ে দিচ্ছি।” সহজ-সরল ওই বৃদ্ধা নিজের সোনার গয়নাগুলো খুলে তাদের হাতে দিলে, যথারীতি আগে থেকে প্যাকেট করে রাখা কিছু নকল গয়না বৃদ্ধার হাতে দিয়ে দেন ওই দুষ্কৃতীরা।চোখের নিমেষে এই ঘটনা ঘটায়, বৃদ্ধা কিছু বুঝতে পারেননি। তবে, বাড়ি গিয়েই তাঁর চক্ষু চড়ক গাছ হয়! প্যাকেট খুলে দেখেন সবই নকল গয়না!এরপরই তিনি পুলিশের দ্বারস্থ হন বলে জানিয়েছেন বৃদ্ধা।ঘটনাস্থলে গিয়ে পুলিশ তদন্ত শুরু করে।

প্রসঙ্গত উল্লেখ্য কিছুদিন আগে কোতোয়ালী পুলিশের ২০০ মিটারের মধ্যে রাতের অন্ধকারে ১৫ টি গাছ কেটে নেওয়ার ঘটনা ঘটে।তাছাড়া তার কিছুদিন আগে পুলিশের নাকের ডগা ডগায় গোলকুঁয়া চকে তিনটি দোকান ঘর JCB মেশিন দিয়ে রাতারাতি ভেঙে দেওয়া হয়।আগ্নেয়াস্ত্র দিয়ে ভয় দেখানোর অভিযোগ ওঠে দুষ্কৃতীদের বিরুদ্ধে।সেই ঘটনারও কিনারা হয় নি।এরই মধ্যে পুলিশের পরিচয় দিয়ে গহনা হাতিয়ে নেওয়ার ঘটনায় স্বাভাবিক ভাবে প্রশ্ন উঠতে শুরু করেছে পুলিশের বিরুদ্ধে।যদিও ঘটনার ৫০ মিটারের মধ্যে মুখ্যমন্ত্রী আসার তোড়ঝোড় চলছে প্রশাসনের।তারপরেও এই এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।


Share

dnews.in