Jhargram:মুমূর্ষ রোগীর জন্য রক্ত যোগাড় করতে না পেরে নিজেই রক্তদান করলেন নার্স!সাধুবাদ সকলের

Share

নিজস্ব প্রতিনিধি,ঝাড়গ্রাম:

হাসপাতালে চিকিৎসাধীন রোগীকে রক্ত দিতে প্রাণ বাঁচালো হাসপাতালের নার্স। চিকিৎসাধীন রোগীর অনবরত রক্তক্ষরণ হয়ে চলেছে। ব্লাড গ্রুপ ও নেগেটিভ।ঝাড়গ্রাম জেলার তিনটি ব্লাড সেন্টারের কোথাও ও নেগেটিভ ব্লাড নেই।খুঁজে পাওয়া যাচ্ছে না ও নেগেটিভ ব্লাডের ডোনার।এই অবস্থায় রোগীর জীবন বাঁচাতে রক্ত দিলেন ঝাড়গ্রাম গভমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালের নার্স মৌসুমী ওঝা।

নিজেই রক্তদান করলেন নার্স

জানা গিয়েছে,গতকাল রবিবার ঝাড়গ্রাম গভমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালের এন্টিনেটার ওয়ার্ডে পিভি ব্লিডিং এর সমস্যা নিয়ে রেখা মাহাতো নামের একজন মহিলা ভর্তি হন।এই রক্তক্ষরণ যে পরিমাণে হয়েছে রোগীকে বাঁচানোর জন্য অবিলম্বে রক্ত দিতে হবে। রোগীর ও নেগেটিভ রক্ত কোথাও না পাওয়ায় নার্স মৌসুমী ওঝা নিজের স্বইচ্ছায় সোমবার দুপুরে ঝাড়গ্রাম ব্লাড সেন্টারে গিয়ে রক্তদান করেন।মৌসুমির এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে ঝাড়গ্রাম ডিস্ট্রিক্ট ভলেন্টারি ব্লাড ডোনার ফোরাম।

ঝাড়গ্রাম গভমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালের নার্স মৌসুমী ওঝা বলেন,”রোগীটির প্রচুর পরিমাণে রক্তক্ষরণ হচ্ছিল।অবিলম্বে উনাকে রক্ত দিতে হবে। উনারও পজেটিভ রক্ত কোথাও পাওয়া যাচ্ছিল না। যেহেতু আমার ও পজেটিভ রক্ত তাই উনাকে আমি রক্ত দিলাম।কেবলমাত্র আমাদের রোগীকে সেবা করাই দায়িত্ব নয় তাদের জীবন রক্ষা করাও আমাদের দায়িত্ব”।


Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

dnews.in