Kafeel Khan:বন্যা কবলিত ডেবরা এলাকার মেডিক্যাল ক্যাম্পে চিকিৎসক কাফেল খান!কেন্দ্র ও রাজ্য সরকারের রিলিফ ফান্ডের দাবি

Share

নিজস্ব প্রতিনিধি,ডেবরা:

মেদিনীপুরের ডেবরাতে বানভাসি মানুষদের চিকিৎসা করতে এলেন উত্তরপ্রদেশের গোরখপুরের শিশু বিশেষজ্ঞ কাফেল খান।প্রসঙ্গত গত কয়েকদিন ধরে টানা বৃষ্টি এবং সেইসঙ্গে ডিভিসির ছাড়া জলে বানভাসী পশ্চিম মেদিনীপুরের বিস্তীর্ণ এলাকা।সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ঘাটালের পরে ডেবরা এলাকা।আর সেই বানভাসি দুর্গত মানুষের জন্য যেমন বিভিন্ন সংঘ সংগঠন থেকে যেমন শুকনো খাবার,মুড়ি,বিস্কুট দেওয়া হচ্ছে সেই সঙ্গে চিকিৎসা করার জন্য দৌড়ে আসছেন চিকিৎসকেরা। এবার সেই বানভাসি মানুষদের চিকিৎসা করার জন্য উত্তর প্রদেশ থেকে দৌড়ে এলেন শিশু বিশেষজ্ঞ ডাক্তার কাফেল খান।এদিন তিনি রীতিমত ক্যাম্পে রোগী দেখেন চিকিৎসা করেন এবং মেডিসিন দেন।

ডেবরাতে চিকিৎসা পরিষেবা কাফেল খান

মূলত এই বন্যায় পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরায় দূষিত জল এবং দূর্গন্ধে এলাকাবাসীর হাজা, চুলকানি, ফুসফুসের সমস্যা।এই পরিস্থিতিতে প্রায় ২০ জনের মেডিক্যাল টিম নিয়ে হাজির উত্তরপ্রদেশের গোরখপুরের চিকিৎসক ড: কাফেল খান।একটি এন জিওর উদ্যোগে ডেবরা ব্লকের জোতহাড়ো জ্ঞানদাময়ী প্রাথমিক বিদ্যালয়ে এই মেডিক্যাল ক্যাম্প করা হয়েছে।এইদিন সারাদিন ৬০০ জনের বেশী মানুষের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। মানুষের স্বাস্থ্য পরীক্ষার সঙ্গে বাচ্চাদের বিশেষ চিকিৎসা করেন এই ডাক্তার এই কাফেল খান। তিনি বাচ্চাদের বিশেষ নজর দেন।এলাকাবাসীরা জানান বন্যার জল দূষিত হয়ে হাজা,চলকানি,ঘা হচ্ছে।এই ক্যাম্প আমাদের খুব প্রয়োজন ছিল।এই ক্যাম্পেই রয়েছেন উত্তর প্রদেশের গোরখপুরের বি আর ডি হাসপাতালের চিকিৎসক ড: কাফেল খান।

উল্লেখ্য,উত্তরপ্রদেশের এক হাসপাতালে অক্সিজেনের অভাবে বহু শিশুর মৃত্যু হয়েছিল।সেই সময় এই চিকিৎসক অনেকের প্রান বাঁচিয়েছিলেন বলে বিভিন্ন সংবাদ মাধ্যমে তারা নাম উঠে এসেছিল।সেই চিকিৎসকও এদিনের এই ক্যাম্পে উপস্থিত ছিল।সংবাদ মাধ্যমে তিনি তার অভিজ্ঞতা তুলে ধরেন।


Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

dnews.in