Khargpur Postar: ‘বিকল্প রাজনীতি’খুঁজছে খড়গপুর,পোস্টার পড়লো রেল শহরে!চাঞ্চল্য রাজনীতিতে

Share

নিজস্ব প্রতিনিধি,খড়গপুর :

কলকাতার পর এবার বিকল্পের পোস্টার রেল শহরে আর সেই বিকল্প রাজনীতির পোস্টার ঘিরে জোর তরজা রাজনৈতিক নেতৃত্বের মধ্যে।কেউ বলেন তৃণমূলই একমাত্রই বিকল্প তার বিকল্পকে হতে পারে না।অন্যদিকে বামেরা দাবি করে তারাই বিকল্প।যদিও বিজেপি দাবি করেছে বিকল্প হিসেবে বিজেপি আসতে চলেছে এই রাজ্যে।

না তৃণমূল,না কংগ্রেস না,সিপিএম না অন্য কোন দল তার বদলে দরকার বিকল্প রাজনীতি আর সেই বিকল্প রাজনীতির পোস্টার পড়লো খড়গপুরে।যা ঘিরে রাজনৈতিক চাঞ্চল্য।ঘটনা ক্রমে জানা যায় এদিন রেল শহর খড়্গপুরের গিরি ময়দান সংলগ্ন এলাকায় এই পোস্টার দেখতে পান সকালে মর্নিং ওয়াক করতে যাওয়া মানুষজন।সাদা সবুজ কাগজের পোস্টারে লেখা রয়েছে ‘বিকল্প রাজনীতি”।এই পোস্টার কে নিয়ে ছড়িয়েছে চাঞ্চল্য। কারণ ইতিমধ্যে শিয়রে লোকসভা নির্বাচন। অপরদিকে তৃণমূল যুবরাজ অভিষেকের ইডি,সিবিআই এর হেফাজত নিয়েও প্রশ্ন রয়েছে। অন্যদিকে লোকসভা নিয়ে ঘুঁটি সাজাচ্ছে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি।যদিও লোকসভা ভোটে কে কেন্দ্র করে ময়দানে নেমে পড়েছে অন্যান্য বিরোধী দল যেমন সিপিএম,সিপিআই,SUCI সহ বিভিন্ন রাজনৈতিক দলগুলি।

ফলে এই ঘটনা কারা ঘটিয়েছে এবং কাকেই বা বিকল্প হিসেবে চাওয়া হয়েছে তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। প্রসঙ্গত উল্লেখ্য কেননা দীর্ঘ ৩৪ বছর এই রাজ্যের রাজত্ব করেছে বাম সরকার।এরপর ১৩ বছর ধরে রাজত্ব করছে তৃণমূল সরকার।অন্যদিকে ঘাড়ে নিশ্বাস ফেলছে প্রধান বিরোধী বিজেপি।এত সকল দল থাকা সত্ত্বেও এর বিকল্প কাকে চাওয়া হচ্ছে তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।যদিও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃত্ব বিকল্প রাজনীতির পোস্টার নিয়ে ভিন্ন ভিন্ন মত ব্যাখ্যা করেছেন।

এ বিষয়ে বিজেপি মুখপাত্র অরূপ দাস বলেন এই ধরনের পোস্টার কারা ফেলেছে বা কেন ফেলেছে জানিনা।এই পোস্টার ফেলা বিজেপির কাজ নয়।তবে এই রাজ্যে বিকল্প রাজনীতি অবশ্য প্রয়োজন।সেটা বিজেপি।এর সঙ্গে তিনি অভিষেক ও মমতাকে কটাক্ষ করতে গিয়ে বলেন ইতিমধ্যে মমতা বন্দ্যোপাধ্যায় অভিষেকের মধ্যকার দ্বন্দ্ব তৈরি হয়েছে।তার কোন বিকল্প রাজনীতির কেউ চাইছে কিনা এবং তারাই এ ধরনের পোস্টার দিয়েছে কিনা তাও খতিয়ে দেখতে হবে।

অন্যদিকে তৃণমূলের সাধারণ সম্পাদক মুনমুন চৌধুরী বলেন এই বিকল্প পোস্টার কারা দিয়েছে বা কেন দিয়েছে তা বলতে পারব না।তবে রাজ্যে বিকল্প তৃণমূল ই। এর বিকল্প কেউ নেই।যারা দিয়েছে এই পোস্টার সেই পোস্টার অর্থহীন। কারণ কেন্দ্রের সমস্ত প্রকল্প এই রাজ্য থেকে নেওয়া তাই দেশের কাছে বিকল্প সেই তৃণমূল।

তবে খড়গপুরের বাম কর্মী অনিল দাস বলেন গোটা রাজ্য এবং দেশের বিকল্প বাম। তাই বামের বিকল্প কেউ নেই।এই পোস্টার যারা লাগিয়েছে।তারা প্ল্যানফুলি এই পোস্টার লাগিয়েছে।দেওয়ার একটাই চক্রান্ত। তিনি এও বলেন গোটা দেশের মধ্যে বিজেপি ধর্মীয় মেরু করন করছে অন্যদিকে আরেকজন তৃণমূল চোর ডাকাত দুর্নীতিতে গলা অবধি ডুবে গেছে তাই একমাত্র বিকল্প সেই বামেরা।


Share

dnews.in