Khargpur Protest: দোষীদের এমন দৃষ্টান্তমূলক শাস্তি দিন যাতে আর কোন তিলোত্তমার মায়ের কোল খালি না হয়!আন্দোলনে এবার বৃহন্নলারা

Share

নিজস্ব প্রতিনিধি,খড়গপুর:

RGকরের ঘটনা নিয়ে একের পর এক রাজনৈতিক মহল ও ছাত্র -পড়ুয়া থেকে জুনিয়র চিকিৎসকরা ন্যায় বিচারের নিয়ে রাস্তায় নামছে।ঠিক তখনই এই বিচারের জন্য রাস্তায় দেখা গেল বৃহন্নলাদের। রেল শহর খড়গপুরে এবার প্রায় তিন কিলোমিটার পথ হেঁটে প্রতিবাদ মিছিল করল খড়্গপুরের বৃহন্নলরা।দাবি তোলা হলো অভিযুক্তদের খুঁজে বের করে শাস্তির।

প্রতিবাদে মিছিল

আর জি কর কাণ্ড নিয়ে রীতিমতো এখনো উত্তপ্ত পরিবেশ রয়েছে গোটা রাজ্য জুড়ে।সমাজের বিভিন্ন শ্রেণীর মানুষজন যেমন মোমবাতি মিছিল,প্রতিবাদ মিছিল ছবি এঁকে গান গেয়ে প্রতিবাদ করেছে ঠিক তেমনি রাজনৈতিক দলগুলোও একের পর এক ছাত্র ধর্মঘট,মিছিল করে প্রতিবাদ করেছেন।এই ঘটনায় খোদ রাষ্ট্রের রাষ্ট্রপতি ও এই ঘটনার তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।যদিও তাতেও টনক নড়েনি সরকারের। উল্টোদিকে রাজ্যের মুখ্যমন্ত্রী এবার ডাক্তারদের কাজে যোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন।যদিও এই ঘটনায় এবার প্রতিবাদে মুখর হলো বৃহন্নলরা।মূলত দেশের দীর্ঘতম ও মিনি ইন্ডিয়া নামে পরিচিত পশ্চিম মেদিনীপুর জেলার খড়্গপুর রেল শহর।যেখানে এই বৃহন্নলাদের একটা অংশ রীতিমতো বসবাস করে।এই দিন তারা RG কর কান্ডের প্রতিবাদে ও ন্যায় বিচার সঙ্গে দোষীদের শাস্তির দাবিতে পথে নামলো।বৃহস্পতিবার দুপুর নাগাদ খড়্গপুর শহরের খরিদা থেকে মালঞ্চা অতুলমনী বিদ্যালয় পর্যন্ত প্রায় ৩ কিমি হেঁটে প্রতিবাদ মিছিল করে এদিন তারা।মিছিল থেকে যেমন তারা ন্যায় বিচার ও দোষীদের শাস্তির দাবি তুলেন পাশাপাশি দোষীরা শাস্তি না পেলে এবং RG কর কান্ডের সুবিচার না হলে তাদের আন্দোলন থামবে না বলেই স্লোগান দিলেন তারা। তাদের মিছিল থেকে হুঁশিয়ারি বৃহত্তর আন্দোলন হবে আগামীদিনে।

এইদিন তারা বক্তব্যে জানান,”আমাদের ছোট বোন ডাক্তার যাকে নৃশংসভাবে মারা হয়েছে।এই বোনটি আমাদের ডাক্তার হলে বহু মানুষের উপকার করতো।চিকিৎসা করে সারিয়ে তুলত মারণ ব্যাধি।কিন্তু কয়েকজন দুষ্কৃতির জন্য অকালে তাকে প্রাণ দিতে হলো।তাই যতদিন না তার বিচার হবে এবং তাদের দোষীরা শাস্তি পাবে ততদিন আমাদের আন্দোলন চলবে এই রাজ্য জুড়ে।


Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

dnews.in