Medinipur Hospital: আন্দোলনের পাশাপাশি মানুষকে পরিষেবা দেওয়া!শুরু হলো মেডিকেল কলেজের “অভয়া ক্লিনিক”

Share

নিজস্ব প্রতিনিধি,মেদিনীপুর:

অভয়া ক্লিনিক শুরু হলো মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে।আন্দোলনরত চিকিৎসকরা আন্দোলন মঞ্চেই যথারীতি টেবিল পেতে বিভিন্ন বিভাগের জুনিয়র ডাক্তাররা তারা তাদের পরিষেবা দিচ্ছেন সাধারণ মানুষকে আর তারই পোষাকি নাম দেওয়া হয়েছে অভয়া ক্লিনিক।আর তার ফলে আন্দোলন মঞ্চ স্থলেই সাধারণ মানুষের থিক থিকে ভিড়।

অভয়া ক্লিনিক

আরজিকরের ঘটনায় এখনো উত্তাল পরিবেশ গোটা রাজ্যজুড়ে।প্রতিদিনই কোন না কোন সংঘ সংগঠন সমিতি ক্লাব থেকে প্রতিবাদ মিছিল বের করছে স্থানীয় মানুষজন। এরই সঙ্গে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তদন্ত করছে এই সংশ্লিষ্ট মামলার।তবে আরজিকরের ঘটনার সঙ্গে খোদ পশ্চিম মেদিনীপুরের মেডিকেল কলেজেও শাসক দলের এক নেতার দাপাদাপিতে নতুন করে কর্মবিরতির ডাক দিয়েছিল জুনিয়র ডাক্তার সহ মেডিকেল পড়ুয়ারা। যার জেরে নোটিশ পাল্টা নোটিসে উত্তপ্ত হয়েছিল মেদিনীপুর মেডিকেল কলেজ।তবে সেই ঘটনায় আন্দোলনের পাশাপাশি এবার টেবিল পেতে বাইরেই পরিষেবা দেওয়া শুরু করলো সিনিয়র ডাক্তার সহ জুনিয়র ডাক্তারদের, তাদের নাম দেওয়া হল “অভয়া ক্লিনিক”।সূত্র অনুযায়ী এখন পর্যন্ত চারটি ডিপার্টমেন্ট খোলা হয়েছে আন্দোলন মঞ্চ স্থলেই।প্রাথমিকভাবে 2 দিন এই ক্লিনিক চালু হলেও আগামী বুধবার থেকেই স্থায়ীভাবে এই ক্লিনিক চালু করা হবে বলেও জানিয়েছেন আন্দোলনরত চিকিৎসকরা।পাশাপাশি সাধারণ মানুষকে তাদের দাবি সম্বলিত একটি লিফলেটও তুলে দেওয়া হচ্ছে মানুষের হাতে।সাধারণ মানুষকে পাশে পেতে লিফলেট দেওয়া হচ্ছে।থ্রেট কালচার বন্ধ এবং চাপের কাছে নতি স্বীকার না করে আন্দোলন চালিয়ে নিয়ে গিয়েও পরিষেবা দেওয়াটাই এখন মূল লক্ষ্য আন্দোলনরত চিকিৎসকদের।আন্দোলন চালিয়ে নিয়ে গিয়ে তারা তাদের দাবি আদায়ের অনড় চিকিৎসকরা।

এক চিকিৎসক বলেন,”অভয়ার বিচার না হওয়ার আজকের ২৫ তম দিন।আমরা যেমন একদিকে জাস্টিস ফর আর জি কর নিয়ে আন্দোলন করছি সেই সঙ্গে আমরা চিকিৎসাও দিতে চাই সাধারণ মানুষকে। কারণ চিকিৎসা নিয়ে ভোগান্তিতে ভুগছে এই সাধারণ মানুষ। তাই আন্দোলনের সঙ্গে এবং কর্মবিরতির পাশাপাশি আমাদের জরুরি পরিষেবা জারি থাকবে।আমরা প্রথম পর্বে কাজ শুরু করেছি,বুধবার থেকে সকল ডিপার্টমেন্টেরই কাজ শুরু করে দেব।


Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

dnews.in