Medinipur Medical College:মহিলা ডাক্তারদের নিরাপত্তা কোথায়?এবার আর জি করের ঘটনায় নিজেদের নিরাপত্তার দাবিতে অবস্থানে ডাক্তাররা

Share

নিজস্ব প্রতিনিধি,মেদিনীপুর:

আর জি করের ঘটনায় এবার অবস্থান-বিক্ষোবে অনড় হলেন মেদিনীপুর মেডিকেল কলেজে জুনিয়ার সিনিয়র ডাক্তার সহ পড়ুয়ারা। তাদের দাবি আরজিকরের ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে এরই সঙ্গে মেদিনীপুর মেডিকেল কলেজের নিরাপত্তার দিকটি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করতে হবে।

আরজি করের ঘটনার আগুন এবার ছড়িয়ে পড়ল জেলায় জেলায়,বিক্ষোভ অবস্থানে বসলেন মেডিকেল কলেজের ডাক্তার পড়ুয়ারা।প্রসঙ্গত উল্লেখ্য,গত শুক্রবার আরজি করের জরুরি বিভাগের চার তলার সেমিনার হল থেকে এক তরুণী চিকিৎসকের দেহ উদ্ধার করা হয়।সেই ঘটনায় ময়নাতদন্তে রিপোর্টে তাঁর মুখ,পেট,গলা,ঠোঁট, এমনকি যৌনাঙ্গেও আঘাতের চিহ্ন মিলেছে। যদিও এই ঘটনায় শেষ পর্যন্ত ধর্ষণ এবং খুনের মামলা রুজু করে পুলিশ তদন্ত শুরু করেছে।ইতিমধ্যে এক জনকে গ্রেফতারও করা হয়েছে। হাসপাতালের সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে সেই যুবককে গ্রেফতার করেছে পুলিশ।তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।সেই ঘটনা প্রকাশ হতেই বিভিন্ন মেডিকেল কলেজের পড়ুয়া ডাক্তাররা ক্ষোভে ফেটে পড়ে শুরু হয়েছে মেডিকেল কলেজে আন্দোলন।এদিন মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালেও ডাক্তাররা বসল অবস্থান-বিক্ষোভে।প্ল্যাকার্ড ব্যানার ফেস্টুন রীতিমতো নিজেদের দাবি-দাওয়া নিয়েই তারা বসে পড়ে অবস্থানে এবং তাদের দাবি মহিলা ডাক্তারদের নিরাপত্তা অবিলম্বে সুনিশ্চিত করা।এরই সঙ্গে বেশ কয়েকটি দাবি-দাওয়া সম্মিলিত প্ল্যাকার্ড ফেস্টুন নিয়ে তারা অবস্থানে অনড় থাকেন।

এই বিষয়ে এক ডাক্তার বলেন আমরা মানুষের স্বাস্থ্য পরিসেবা দেওয়ার জন্যই দিনরাত এক করে কাজ করে চলেছি কিন্তু আমাদের নিরাপত্তা কোথায়।যেখানে আর জি করের মতন হাসপাতালে খুন ধর্ষনের মত ঘটনা ঘটে যায় এবং নির্বিকার পুলিশ প্রশাসন সেখানে আমাদের নিরাপত্তার প্রয়োজন।এরই সঙ্গে সিসিটিভি ও যাবতীয় নিরাপত্তার দিকটি ব্যবস্থা করতে হবে হাসপাতাল কর্তৃপক্ষ ও সরকারকে তবে আমরা আন্দোলনের জন্য এমার্জেন্সি বিভাগ বন্ধ রাখছি না সমস্ত কাজই চলছে।শুধু আউটডোরে আমরা কাজ বন্ধ রাখছি।


Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

dnews.in