Medinipur Programme: তিনটি সংস্থার উদ্যোগে অংকন,নৃত্য প্রতিযোগিতা ও জীবনকৃতি সম্মান 2024 প্রদান

Share

নিজস্ব প্রতিনিধি,মেদিনীপুর:

রবীন্দ্র জয়ন্তী কে উপলক্ষ্য করে মেদিনীপুরের তিনটি সাংস্কৃতিক সংস্থা রিভারবেশন মিউজিক একাডেমি,সৃষ্টিছন্দ ডান্স এণ্ড আর্ট একাডেমি এবং চিত্রাঙ্কন আর্ট সেন্টারের যৌথ উদ্যোগে শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মেদিনীপুর শহরের বিদ্যাসাগর হলে অনুষ্ঠিত হলো বিভিন্ন বিষয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এদিন সকালে দুই শতাধিক প্রতিযোগীর উপস্থিতিতে বিভিন্ন বিভাগে বসে আঁকো,সঙ্গীত ও নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।বিকেলে সফল প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।পাশাপাশি বিকেল থেকে রাত্রি পর্যন্ত আবৃত্তি,সঙ্গীত,নৃত্য,নৃত্যনাট্যের মাধ্যমে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপিত হয়। এদিনের মঞ্চ থেকে মেদিনীপুরের সাংস্কৃতিক ক্ষেত্রে কৃতি ও বর্ষীয়ান ছয় জন ব্যাক্তিত্ব কে জীবনকৃতি সম্মান-২০২৪ এ সম্মানিত করা হয়।সম্মানিত হন যন্ত্রসংগীত শিল্পী জয়ন্ত সিংহ, সঙ্গীত শিল্পীও গীতিকার বিশ্বেশ্বর সরকার,সঙ্গীত শিল্পী নিমাই রানা,কন্ঠ শিল্পী স্বপধ রানা,সেতার বাদক পরিতোষ কর,তবলা বাদক সব্যসাচী বসু প্রমুখ।এদিনের অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট নৃত্যশিল্পী সবিতা সাহা,চিকিৎসক ডাঃ রমেন সিনহা রায়, শিক্ষক সুদীপ কুমার খাঁড়া,চিত্রশিল্পী সম্রাট চক্রবর্তী,সময় বাংলার কর্ণধার জয়ন্ত মন্ডল,চিত্রশিল্পী পার্থ বাগচী, চিত্রশিল্পী বিশ্ব বন্দ্যোপাধ্যায় সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।

আয়োজকদের পক্ষে উপস্থিত ছিলেন সঙ্গীতশিল্পী সৌম্যব্রত দাঁ,নৃত্যশিল্পী অলক ধাড়া,নৃত্যশিল্পী পদ্মা ধাড়া,অংকন শিল্পী স্বরূপ মাইতি সহ অন্যান্যরা। অনুষ্ঠানটি সুচারুভাবে সঞ্চালনা করেন দুই বিশিষ্ট সঞ্চালক কুমারেশ দে ও দীপান্বিতা ব্যানার্জী।


Share

dnews.in