Medinipur Protest: কলেজ স্কোয়ারে হকার সরানো হলেও প্রভাব শালী ক্লাবও শাসকদলের পার্টি অফিস নিয়ে প্রতিবাদ বিজেপির

Share

নিজস্ব প্রতিনিধি,মেদিনীপুর:

কলেজ স্কোয়ারের ছোট ছোট হকারদের সরানো হয়েছে অথচ চেয়ারম্যান ও সাংসদের তত্ত্বাবধানে থাকা একটি প্রভাবশালী ক্লাবকে সরানো হবে না কেন এই নিয়ে কটাক্ষ করলো বিজেপি। বিজেপি মুখপত্র অরূপ দাসের বক্তব্য এক্ষেত্রে পৌরসভা ও প্রশাসনের সঠিক ভূমিকা দরকার।এরই সঙ্গে শাসক দলের বিভিন্ন পার্টি অফিস সংগঠন অফিস গড়ে তোলা হয়েছে সরকারি জায়গা দখল করে সেগুলোও তোলা উচিত।ব্যবস্থা নেওয়া দরকার অটো টোটোর ক্ষেত্রেও।

বিজেপি মুখপত্র অরূপ দাস

মেদিনীপুর শহরের কলেজ স্কোয়ারে হকাররা যানজটের সৃষ্টি করছে নষ্ট হচ্ছে শহরের সৌন্দর্যায়ন এইরকম অভিযোগ নিয়ে হকার সরালো মেদিনীপুর পৌরসভা ও প্রশাসন।তবে শুধু কলেজ স্কোয়ারের হকার সরানো নিয়ে এবার কটাক্ষ করল বিজেপি।মূলত বিজেপি মুখপাত্র অরূপ দাসের অভিযোগ,”যানজট এড়াতে হকার সরানো অবশ্যই দরকার।তবে সেক্ষেত্রে তাদের পুনর্বাসনের প্রয়োজন।পাশাপাশি তিনি দাবি করেন শুধু কলেজ স্কোয়ারের হকার কেন,গোটা শহর জুড়েই হকারে পরিপূর্ণ। যার ফলে গোটা শহর যানজট স্তব্ধ হয়ে যায়।এক্ষেত্রে মেদিনীপুর পৌরসভা প্রশাসনের উচিত সবার দিকে নজর দেওয়া এবং সবার বিচার করা।কিন্তু তিনি অভিযোগ করেন এক্ষেত্রে মেদিনীপুর পৌরসভা, প্রশাসন একতরফা বিচার করে শুধুমাত্র কলেজ স্কোয়ারের ছোট ছোট হকারদের সরিয়ে দিয়েছে ইচ্ছাকৃতভাবে।তাছাড়া এদিন অরূপ দাস এই অভিযোগ করেন কলেজ স্কোয়ারের পাশে গোলকুঁয়া চকে একটি প্রভাবশালী ক্লাব রয়েছে কিন্তু সেটি সরানো হয়নি।কারণ হিসেবে তিনি ব্যাখ্যা করেন খোদ পৌরসভার চেয়ারম্যান এবং মেদিনীপুরের নব নির্বাচিত সাংসদের হাতে রয়েছে ওই ক্লাবের সঙ্গে।

যার দরুন ওই ক্লাবকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়। সম্প্রতি ওই ক্লাব থেকে ইলেকট্রিক লাইন দেওয়া নিয়ে এক যুবকের মৃত্যুও ঘটেছে শর্ট সার্কিটের জেরে। সেই ঘটনায়ও ওই ক্লাবের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হয়নি।এক্ষেত্রে তিনি সঠিক এবং সার্বিক ব্যবস্থা নেওয়ার আর্জি জানান। এরপর তিনি অটো টোটো নিয়েও কটাক্ষ করেন।তার বক্তব্য মেদিনীপুর শহর জুড়ে টোটো ও অটোর বিভিন্ন শাসক দলের সংগঠন রয়েছে।সেক্ষেত্রে বৈধ এবং অবৈধ সংগঠনও গড়ে তোলা হয়েছে রাতারাতি।আর সেই টোটো অটো ইতিমধ্যে যানজট করেছে গোটা শহর।তবে এক্ষেত্রে নির্বিকার প্রশাসন ও পৌরসভা।এছাড়াও পুলিশ প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছে বিজেপি মুখপত্র অরূপ দাস।


Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

dnews.in