Minister Threatened: ব্রিগেডে না গেলে পদ থাকবে না নেতা নেত্রীদের!সভা থেকে হুমকি মন্ত্রী মানস রঞ্জন ভূঁইয়ার

Share

নিজস্ব প্রতিনিধি,সবং :

জন গর্জনে নেতা মন্ত্রী বিধায়কদের উপস্থিতি একান্ত প্রয়োজন না গেলে পদ হারাতে এমনই মন্ত্রী হুংকার মানস রঞ্জন ভূঁইয়ার।যা ঘিরে রাজনৈতিক চাঞ্চল্য জেলায়।যদিও এই নিয়ে কটাক্ষ করেছে বিজেপি।বিজেপির মন্তব্য নেতা-নেত্রীরা দল থেকে দূরত্ব তৈরি করছেন তাই তাদের ধরে রাখতে মন্ত্রীর এই হুমকি।

এবার ব্রিগেড নিয়ে হুমকি দিলেন মন্ত্রী মানস রঞ্জন ভুঁইয়া,যা নিয়ে চাঞ্চল্য জেলায়।ঘটনা ক্রমে জানা যায় আগামীকাল ১০ই মার্চ কলকাতার জনগর্জন সভার ডাক দিয়েছে তৃণমূল।যেখানে উপস্থিত থাকবেন খোদ নেত্রী মমতা ব্যানার্জি।সূত্র অনুযায়ী এই ব্রিগেড সভায় লোক ভরাতে ইতিমধ্যে ময়দানে নেমে পড়ে তৃণমূলের নেতা-নেত্রী,বিধায়ক,সাংসদরা।জেলায় জেলায় ব্লকে ব্লকে চলছে মিটিং মিছিল সভা।সূত্র অনুযায়ী সেই মঞ্চ থেকেই মানুষের মধ্যে জনসংযোগ কর্মসূচি করবেন মঞ্চ থেকে নেমে নেত্রী মমতা ব্যানার্জি।সঙ্গে থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।এরই মধ্যে এই ব্রিগেড নিয়ে সবং এ সভা ডেকেছিলেন জলসম্পদ মন্ত্রী মানস রঞ্জন ভুঁইয়া।সেই সভায় উপস্থিত হয়েছিল সবং-এর তৃণমূলের নেতা-নেত্রী ব্লক আধিকারিক সহ শাসকদলের উচ্চপদের নেতৃত্বরা।সেইখানেই সভার শেষের দিকে বক্তব্য রাখতে গিয়ে হুমকি দিয়ে বসেন মানস বাবু।

তিনি মাইক হাতে বক্তব্য রাখতে গিয়ে বলেন “এই ব্রিগেডে আমাদেরকে সবাইকে যেতে হবে,ভরাতে হবে মঞ্চ।এরপর হুমকি দিয়ে বলেন যদি এই ব্রিগেডে তৃণমূলের কোন নেতা নেতৃত্ব না যায়,তাহলে তাকে আগামী দিনে তারা তাদের পদ হারাবে।একটা নেতার পদ থাকবে না রাজ্যে।সবাইকেই যেতে হবে সেই ব্রিগেডে।যদিও মন্ত্রীর এই হুমকিতেই রাজ্য রাজনীতিতে চাঞ্চল্য।

প্রসঙ্গত উল্লেখ্য,সম্প্রতি মেদিনীপুরে সভা করতে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি কিন্তু সেই সভায় নেত্রীর পছন্দমত লোক ভরাতে পারেনি জেলা নেতৃত্ব। আর তাতে কিছুটা ক্ষোভ দেখা দিয়েছিল নেত্রীর মুখে। যদিও নেত্রীর বক্তব্য শুরুর মুখেই মানুষ যারা ঢুকেছিল তারা অনেকেই বাড়ি ফিরতে শুরু করেন সভা মঞ্চ ছেড়ে।এরপর দেখা যায় সেখানে তৃণমূল নেতৃত্ব এবং পুলিশ প্রশাসনকে দিয়ে মঞ্চের মুখ বন্ধ করে সেই মানুষ জন আটকাতে।এরই মধ্যে আগামী ১০ এই মার্চ কলকাতায় জনগর্জন সভার ডাক দিয়েছে নেত্রী।সূত্র অনুযায়ী সেই সভায় উপস্থিত থাকবেন নেত্রী এবং সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।কিন্তু সেই সভায় যাতে নেতা-নেত্রী এবং লোকজন অনুপস্থিত না থাকে তার জন্যই আগে থেকেই বিভিন্ন সভা মঞ্চ করছে তৃণমূল নেতৃত্ব।এরকমই এক মঞ্চে বক্তব্য রাখেন মন্ত্রী মানস বাবু।

এ বিষয়ে বিজেপি জেলা মুখপাত্র অরূপ দাস বলেন, “এখন তৃণমূলের সভায় নেতা নেত্রী বিধায়করা যাচ্ছেন না,যাচ্ছে না মানুষও।নেতা-নেত্রীরা দূরত্ব তৈরি করেছে তৃণমূলের থেকে।তাই বাধ্য হয়ে মন্ত্রী এই ধরনের হুমকি দিচ্ছেন।তাকে দল দায়িত্ব দিয়েছে জেলা থেকে লোক নিয়ে যাওয়ার,তিনি না নিয়ে গেলে তার মন্ত্রিত্ব চলে যাবে, চলে যাবে চাকরি।তাই তিনি বাধ্য হয়ে এ ধরনের হুমকি দিচ্ছেন সভায়।

অন্যদিকে বিজেপির সহ-সভাপতি শংকর গুছাইত বলেন,তৃণমূলের এক ও একাধিক নেতা নেত্রী রয়েছে যাদের একাধিক পদ রয়েছে।তাদের হারানোর আর কি আছে।তাই এখন সভায় না গেলে হুংকার দিচ্ছেন মন্ত্রী।


Share

dnews.in