New Year Celebration: নাচে গানে,আতশ বাজি প্রদর্শনীর মাধ্যমে নতুন বছর কে স্বাগত!পথ চলা শুরু 2024 এর

Share

নিজস্ব প্রতিনিধি,মেদিনীপুর :

রাগ দুঃখ অভিমান ও আনন্দের মধ্যে দিয়ে শেষ হলো ২০২৩ এবার শুরু হল পথ চলা ইংরেজি ২০২৪ সালের। নতুন বছরকে স্বাগত জানাতে ইতিমধ্যেই সেজে উঠেছিল গোটা দেশের সঙ্গে মেদিনীপুর জেলার মানুষজন। নাচা,গানা,খানাপিনা এরই সঙ্গে আতশবাজিত প্রদর্শন জানানো হলো অভিনন্দন নতুন বছরকে।

গুটি গুটি পায়ে অবশেষে শেষ হল ২০২৩ সাল আর পথ চলা শুরু হল ২০২৪ এর। তবে বছরের শেষ দিন জেলা শহরের কোনো জায়গা ফাঁকা ছিল না।বিভিন্ন পার্ক, জলাশয়,নদী ধার,ফাঁকা জায়গায় পিকনিকে মশগুল হয়েছিল জেলার মানুষজন।সকাল থেকেই রান্নাবান্না খেলা ধুলো,ছবি তোলাতে মেতে উঠেছিল তারা।বড় বড় হাঁড়িতে ভাত,কড়াইয়ে মাংস রান্না করে কব্জি ডুবিয়ে চললো দেদার খানাপিনা।এছাড়াও কচিকাঁচাদের সঙ্গে তরুন তরুণীরা সেলফি তোলাতে ব্যস্ত হয়ে পড়ে সঙ্গে নতুন বছরকে স্বাগত জানার জন্য সোশ্যাল সাইটে পোস্ট করছিল সেই ছবি।মূলত ৩১শে ডিসেম্বর রাত্রি বারোটার পর থেকেই শুরু হয়ে যায় নতুন বছরকে স্বাগত জানানোর প্রক্রিয়া।রাত বারোটা এক হতেই চারিদিকে আতশবাজি ফাটতে থাকে,আলোর রোশনাই ভরে উঠে আকাশ। বিভিন্ন জায়গায় মাইক্রোফোনের মাধ্যমে গানের তালে তালে কোমর দুলিয়ে আনন্দে মেতে উঠে সকলে।

অনেকেই একে অপরকে কোলাকুলির মাধ্যমে নতুন বছরের স্বাগত জানান। অনেকেই পুরানো বছরের ক্ষোভ অভিমান দুঃখ ভুলে নতুন বছরে অভিনন্দন এবং শুভেচ্ছা বার্তা নিয়ে পথ চলা শুরু করেন।এই থার্টি ফাস্ট এবং নতুন বছর কে স্বাগত জানাতে জেলা শহরের বিভিন্ন রেস্টুরেন্টে এবং ধাবাতে অনুষ্ঠানের আয়োজন করেছিল উদ্যোক্তারা।বারোটা বাজতেই Happy New Year বলে শুরু হয় নাইট পার্টি,খাওয়া-দাওয়া এবং বর্ষবরণের অনুষ্ঠান।কেউ কেউ কুপনের মাধ্যমে আবার কেউ কেউ অবাধ প্রবেশের মাধ্যমে এই অনুষ্ঠানের আয়োজন করেছিল।তাতেই অংশ নিয়েছিল উৎসাহী মানুষজন।এখন অপেক্ষা ২০২৪ সাল কেমন যায় কষ্ট না আনন্দের তাই দেখতে চাই মানুষজন।তবে কেউই করোনার মতন নতুন মহামারী চাইছে না এই নতুন বছরে।


Share

dnews.in