Quiz Kendra:মেদিনীপুর কুইজ কেন্দ্রের উদ্যোগে বীজ বপন ও চারাগাছ রোপণ কর্মসূচি

Share

নিজস্ব প্রতিনিধি,মেদিনীপুর:

পরিবেশের ভারসাম্য ফিরিয়ে আনতে রথযাত্রার দিনে বীজ বপন কর্মসূচি পালন করল মেদিনীপুর কুইজ কেন্দ্র।ধর্মার কানেক্টিং বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে এই বীজ বপন কর্মসূচির পালন করে কুইজ কেন্দ্রের সদস্যরা।আম জাম কাঁঠাল অসত্য সহ বিভিন্ন গাছের বীজ বপন করা হয়। উদ্যোক্তাদের মতে এই কর্মসূচি আগামী দিনে আরও করা হবে।

রথযাত্রার দিন পরিবেশ সচেতনতা মূলক কর্মসূচি অনুষ্ঠিত হলো মেদিনীপুর কুইজ কেন্দ্র সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে।এদিন সকালে সংগঠনের উদ্যোগে মেদিনীপুর শহরের ধর্মা মোড় থেকে কেরানী চটি মোড় পর্যন্ত বাইপাস রাস্তার দুধারে এবং কিছু কানেক্টিং রাস্তার দুপাশে বীজ বপন ও চারাগাছ রোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।আগে থেকে সংগ্রহ করা আম, জাম,কাঁঠাল,লিচু,মহানিম, সোনাঝুরি,আমলকী প্রভৃতি গাছের বেশ কিছু বীজ রাস্তার দুপাশে ছড়ানো হয় এবং কিছু কিছু ক্ষেত্রে শাবল,কোদালের সাহায্যে পুঁতে দেওয়া হয়।এর পাশাপাশি রাস্তা দুধারে বেশ কয়েকটি বট ও অশ্বত্থ গাছ লাগানো হয়।কুইজ কেন্দ্রে সূত্রে জানা গেছে এই বর্ষার মরসুমে আরো কয়েকটি পর্বে তাঁরা এই কাজ করবেন।

এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন সুভাষ জানা, অরিন্দম দাস,সুদীপ কুমার খাঁড়া,সৌনক সাহু, শুভ্রাংশু শেখর সামন্ত, মৃত্যুঞ্জয় সামন্ত,নরসিংহ দাস,মনোরঞ্জন মান্না,শুভরাজ আলি খান,শান্তনু ঘোষ,ভার্গব সরকার প্রমুখ।


Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

dnews.in