RGkar Insident:আর জি করের ঘটনায় দ্রুত বিচার চাই কেদারনাথের পথে হাঁটছে যুবক

Share

নিজস্ব প্রতিনিধি,উত্তরা খণ্ড

এবার দ্রুত বিচারের আশায় কেদারনাথের পথে কলকাতার যুবক।বহুদিন ধরে বিচার চলছে অথচ বিচার শেষই হচ্ছে না তাই এবার ভারতের সংবিধান নয় বরং অলৌকিক শক্তি এবং ভগবানের উপর ভরসা করতে চলেছে এই যুবক।প্রায় ২২ কিলোমিটার হেঁটে কেদার নাথের পথে রনিত।

বিচারের আশায়

প্রায় দেড় মাস ধরে আরজিকর ঘটনার বিচার চেয়ে রাস্তায় নেমেছে রাজ্যের মানুষসহ গোটা ভারতবাসী। কখনো মোমবাতি মিছিল তো কখনো রাস্তায় এঁকে লিখে প্রতিবাদ জানিয়েছে,রাজ্যের মানুষ।অন্যদিকে এই আরজি করের ঘটনায় বারবার আলোচনার টেবিলে বসতে চাইছেন মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায় যদিও তা নিয়েই ডাক্তারদের মধ্যেও অসন্তোষ হয়েছে।ফলে একদিকে যেমন বিচার পর্বর কাজ চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই।এবার বিচারের পাশাপাশি ভগবানের কাছে মানত করতে কলকাতার হালি শহর থেকে উত্তরা খন্ডে হেঁটে চলেছেন এক যুবক।উদ্দেশ্য একটাই বাবা কেদারনাথের কাছে দ্রুত বিচারের আশায়।কারণ হিসেবে তার ব্যাখ্যা প্রায় দেড় মাস হতে চলছে অথচ বিচার পর্ব শেষ হচ্ছে না। তাতে দোষীরা যেমন শাস্তি যেমন পাচ্ছে না তেমনি এই ঘটনার সঙ্গে যুক্ত অনেকেই বাইরে রয়েছে। তাই তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।শুধু বিচারব্যবস্থার উপর ভরসা করে নয়,প্রয়োজনে অলৌকিক শক্তি এবং ভগবানকে মানত করতে হবে। ঘটনাক্রমে জানা যায় ওই যুবকের নাম রনিত চক্রবর্তী, কলকাতার হালিশহর থেকে এসেছে কেদারনাথের উদ্দেশ্যে।সে এসেছে তার কয়েকজন বন্ধুর সাথে।পুরো শোনপ্রয়াগ থেকে হেঁটে হেঁটে ২২ কিমি দুর্গম পাহাড় পেরিয়ে সে চলেছে কেদারনাথের উদ্দেশ্যে।প্রায় ১২ থেকে ১৭ ঘণ্টা টানা হেঁটে পৌঁছাবে বাবা কেদারনাথের কাছে।

এইদিন রনিত জানায় অনেকদিন হয়ে গেল।প্রায় ৪০ দিনের উপর অতিক্রান্ত তবুও কোনভাবেই বিচার পাচ্ছি না আমরা,দোষীরা নির্ভয়ে ঘুরে বেড়াচ্ছে।অন্যদিকে বিচার চলছে অত্যন্ত ঢিমেতালে।তাই বিচারের পাশাপাশি ভগবানের কাছে যাচ্ছি শুধু একটাই মানত করতে অবিলম্বে যেন আরজিকরের ঘটনায় দোষীরা দৃষ্টান্তমূলক শাস্তি পায় এবং দ্রুত বিচার শেষ হয়।


Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

dnews.in