RGkar Protest:”পুলিশ তুমি চিন্তা করো,তোমার মেয়ে হচ্ছে বড়”স্লোগান দিয়ে পথে ছাত্র-ছাত্রীরা

Share

নিজস্ব প্রতিনিধি,শালবনী:

আরজিকরের ঘটনায় মেডিকেল কলেজের এবং কলেজের পড়ুয়ার পাশাপাশি এবার পথে নামল স্কুল পড়ুয়ারা।এদিন পশ্চিম মেদিনীপুরের শালবনী এলাকায় একটি স্কুলের ছাত্রছাত্রীরা প্ল্যাকার্ড ব্যানার নিয়ে স্লোগানে স্লোগানে মুখরিত করেন।তাদের দাবি একটাই উই ওয়ান্ট জাস্টিস। এই প্রতিবাদ মিছিল কয়েক কিলোমিটার পথ অতিক্রম করে।

পোস্টার নিয়ে পথে পড়ুয়ারা

আর জি করের ঘটনার প্রতিবাদের ঝড় এখন তুঙ্গে।গোটা দেশের সঙ্গে রাজ্যের বিভিন্ন প্রান্ত সেই সঙ্গে জেলায় জেলায় বিক্ষোভ অব্যাহত।এরই সঙ্গে বিভিন্ন ক্লাব,সংঘ,সংগঠন,কলেজে কলেজে চলছে প্রতিদিন পিকেটিং প্রতিবাদ এবং মিছিল।এবার আর জি করের ঘটনায় প্রতিবাদে সামিল হলো স্কুলের পড়ুয়ারা। হাতে প্ল্যাকার্ড ব্যানার ফেস্টুন তাতে আরজিকরের প্রতিবাদ জানিয়ে এবং নৃশংস ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পথে নামল ছাত্র-ছাত্রীরা।এরকমই ঘটনা পশ্চিম মেদিনীপুর জেলার শালবনী এলাকায়।এইদিন আর জি করের ঘটনায় ন্যায় বিচার চেয়ে নিজেদের উদ্যোগে পথে নেমে বিচারের দাবিতে সোচ্চার হলো পশ্চিম মেদিনীপুর জেলার শালবনী ব্লকের নান্দাড়িয়া শাস্ত্রী স্মৃতি বিদ্যাপীঠ-এর ছাত্র ছাত্রীরা।এদিন তারা নির্দিষ্ট ক্লাসের পর হাতে প্ল্যাকার্ড নিয়ে রাস্তায় নামে।তাতে যেমন আরজিকরের ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ছিল সেই সঙ্গে ছিল পুলিশের বিরুদ্ধে একাধিক স্লোগান।স্লোগান ছিল বাঙাল ঘটি এক হওয়ার।

এই পড়ুয়ারা এলাকার প্রায় কয়েক কিলোমিটার পথ পরিক্রমা করে তাদের প্রতিবাদের মিছিল করে।মিছিলে যাতে রোডের ধারে কোনরকম দুর্ঘটনা না ঘটে তাই পা মিলিয়েছেন শিক্ষক শিক্ষিকারাও।এদিন বিদ্যালয়ের সপ্তম থেকে দশম শ্রেণীর ছাত্র-ছাত্রীরা স্কুলের ক্লাসের পর এই মিছিলে অংশ নেয়।মূলত তারা নিজেদের উদ্যোগেই প্রতিবাদ মিছিল বার করেন।

স্কুলের এক শিক্ষকের কথায় রাজ্যের এই আর জি করের ঘটনায় সবাই আমরা ব্যতীত এবং আতঙ্কিত।একটা ন্যাক্কারজনক ঘটনায় দোষীরা গ্রেপ্তার হচ্ছে না তাই ছাত্র-ছাত্রীরা নিজেরাই প্রতিবাদে মুখর হয়েছে।এইদিন তারা নিজেদের উদ্যোগেই এই প্রতিবাদ মিছিলে শামিল হয় ক্লাসের পর।আমাদের কয়েকজন শিক্ষক-শিক্ষিকা ওই মিছিলের সঙ্গে ছিলেন কেবলমাত্র রাস্তার উপর কোন ধরনের দুর্ঘটনা রোধ করার জন্য।


Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

dnews.in