Royal Academy: ইনডিভিজ্যুয়াল রিদ্মিক যোগা’ এবং ‘ট্রাডিশনাল ইনডিভিজ্যুয়াল যোগা প্রতিযোগিতায় রয়‍্যাল অ্যাকাডেমি’র সাফল্য

Share

নিজস্ব প্রতিনিধি,মেদিনীপুর:

অনূর্ধ ১৭ বালিকা বিভাগের রিজিওনাল যোগাসন প্রতিযোগিতায় ইনডিভিজ্যুয়াল রিদ্মিক যোগা’ এবং ‘ট্রাডিশনাল ইনডিভিজ্যুয়াল যোগা’ দুটি বিভাগেই প্রথম স্থান অধিকার রয়‍্যাল অ্যাকাডেমি’র।একাদশ শ্রেণির ছাত্রী অনুষ্কা গুপ্ত ও সপ্তম শ্রেণির ছাত্রী সোমঋতা চক্রবর্তী প্রথম স্থান অধিকার করে সুনাম অর্জন।অধ্যক্ষ আশাবাদী যে জাতীয় স্তরের প্রতিযোগিতায় সোমঝতা ও অনুষ্কা দুজনেই ভাল ফল করে স্কুল সহ রাজ্যের মুখ উজ্জ্বল করবে।

কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এক্সামিনেশন'(সি.আই.এস.সি.ই) অনুমোদিত বেসরকারি স্কুলগুলিকে নিয়ে শুক্রবার হাওড়ার আগ্রাসন বালিকা শিক্ষা সদন স্কুলে অনুষ্ঠিত হয়ে গেল অনূর্ধ ১৭ বালিকা বিভাগের রিজিওনাল যোগাসন প্রতিযোগিতা। পশ্চিমবঙ্গের মোট ১৪ টি স্কুলের ছাত্রীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতার ‘ইনডিভিজ্যুয়াল রিদ্মিক যোগা’ এবং ‘ট্রাডিশনাল ইনডিভিজ্যুয়াল যোগা’ দুটি বিভাগেই প্রথম স্থান অধিকার করেছে মেদিনীপুর শহরের রয়‍্যাল অ্যাকাডেমি’র একাদশ শ্রেণির ছাত্রী অনুষ্কা গুপ্ত।প্রসঙ্গত বৃহস্পতিবার রয়‍্যাল অ্যাকাডেমি’র সপ্তম শ্রেণির ছাত্রী সোমঋতা চক্রবর্তী অনূর্ধ ১৪ বিভাগে ‘ইনডিভিজ্যুয়াল রিদ্মিক যোগা’ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছে।তাই রাজ্যস্তরে যোগাসন প্রতিযোগিতায় রয়‍্যাল অ্যাকাডেমির সাফল্য অব্যাহত। ছাত্রীদের ধারাবাহিক সাফল্যে স্বভাবতই রয়‍্যাল অ্যাকাডেমিতে খুশির হাওয়া।স্কুলের অধ্যক্ষ সত্যব্রত দোলই অনুষ্কা গুপ্ত,তার অভিভাবক অভিভাবিকা, স্কুলের যোগাসন প্রশিক্ষক অরিজিৎ কুমার সাহু,স্কুলের যোগাসন পরামর্শদাতা অলোক কুমার পাল কে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

অধ্যক্ষ আরও বলেছেন যে, অনুষ্কা আগামী অক্টোবর মাসে জামশেদ পুরে আয়োজিত সি.আই.এস.সি.ই জাতীয় যোগাসন প্রতিযোগিতা’র এই দুটি বিভাগেই পশ্চিমবঙ্গের প্রতিনিধিত্ব করবে।অধ্যক্ষ আশাবাদী যে জাতীয় স্তরের প্রতিযোগিতায় সোমঝতা ও অনুষ্কা দুজনেই ভাল ফল করে স্কুল সহ রাজ্যের মুখ উজ্জ্বল করবে।


Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

dnews.in