Silda College:’প্রাচীন ভারতে নারী’ নিয়ে শিলদা কলেজের ইতিহাস বিভাগে বিশেষ সেমিনার

Share

নিজস্ব প্রতিনিধি,ঝাড়গ্রাম:

ঝাড়গ্রাম জেলার শিলদা চন্দ্রশেখর কলেজের ইতিহাস বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত হলো একটি বিভাগীয় সেমিনার।এই আলোচনা চক্রের বিষয় ছিল ‘প্রাচীন ভারতে নারী’।প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে এই আলোচনা চক্রের উদ্বোধন করেন শিলদা চন্দ্রশেখর কলেজের প্রিন্সিপাল ড. সুশান্ত কুমার দোলই।

এই অনুষ্ঠানটিকে পরিচালনা করেন ইতিহাস বিভাগের অধ্যাপক মনোরঞ্জন ভট্টাচার্য ও ড. সুশান্ত দে।এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন ইতিহাস বিভাগের সমস্ত অধ্যাপক-অধ্যাপিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ।এছাড়াও কলেজের অন্যান্য বিভাগের অধ্যাপক এবং অধ্যাপিকারা।এই সেমিনারে ইতিহাস বিভাগের মোট ১২ জন ছাত্র ছাত্রী পেপার উপস্থাপন করেন।এছাড়া ছাত্র ছাত্রী দের উৎসাহিত করার জন্য কলেজের উপাধ্যক্ষা ড. সুজাতা তেওয়ারি পেপার উপস্থাপন করেন।তারা তাদের বক্তব্যে আলোচ্য বিষয় নিয়ে বিস্তারিত ও পুঙ্খানুপুঙ্খ আলোচনা করেন।আলোচনা শেষে লগ্নে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।এই অনুষ্ঠানে প্রারম্ভিক পর্বে শিলদা কলেজের ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শক্তিপদ শীট তাঁর বক্তব্যে ইতিহাস বিভাগের গৌরবময় সাফল্যের কথা তুলে ধরেন।ছাত্র-ছাত্রী ও অধ্যাপক সহ মোট ৯৭ জন প্রতিনিধি এই আলোচনা চক্রে যোগ দেন।

আলোচনা শেষে সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন অর্গানাইজার সেক্রেটারি অধ্যাপক ডক্টর সুশান্ত দে।এই সেমিনারে ইতিহাস বিভাগের প্রাক্তন ছাত্র সুশান্ত মাহালিকে সেট কোয়ালিফাই করার জন্য ইতিহাস বিভাগের পক্ষ থেকে পুষ্পস্তবকও স্মারক দিয়ে সম্মানিত করা হয়।


Share

dnews.in