Smile Foundation: স্মাইল ফাউন্ডেশনের উদ্যোগে স্বাস্থ্য বিষয়ক শিবির!দুই শতাধিক পড়ুয়ার স্বাস্থ্য পরীক্ষা

Share

নিজস্ব প্রতিনিধি,কেশিয়াড়ী:

বয়সন্ধিকালে মেয়েরা নানান ধরনের সমস্যায় সম্মুখীন হয়।সেই সমস্যা ও সচেতনতায় এক স্বাস্থ্য সচেতনতা শিবিরের আয়োজন হলো শনিবার। উদ্যোক্তা স্মাইল ফাউন্ডেশন এবং লাইফ লাইন ডায়াগনস্টিক সেন্টার ও শুভম নার্সারি।কেশিয়াড়ি কন্যা বিদ্যাপীঠে প্রায় ২০০ জনের হিমোগ্লোবিন পরীক্ষা করেন চিকিৎসকেরা।সেই সঙ্গে সবুজায়নের বার্তা দিতে একটি করে চারাগাছ তুলে দেওয়া হয় এই পড়ুয়াদের।

স্মাইল ফাউন্ডেশন এর উদ্যোগে এবং লাইফ লাইন ডায়াগনস্টিক সেন্টার ও শুভম নার্সারি সহযোগিতায় কেশিয়াড়ি কন্যা বিদ্যাপীঠে একটি হিমোগ্লোবিন পরীক্ষা শিবির এবং স্বাস্থ্য সচেতনতা শিবির আয়োজন করা হয়।বয়ঃসন্ধিকালে মেয়েরা নানান ধরনের সমস্যার সম্মূখীন হয়।তাই তাদের সুস্থ ভবিষ্যৎ জীবন এর সচেতনতা প্রদান ছিল এই শিবির এর প্রধান লক্ষ্য। এই শিবিরে কেশিয়াড়ি কন্যা বিদ্যাপীঠের নবম দশম একাদশ দ্বাদশ শ্রেণীর মোট ১৮৫ জন জনের রক্তের হিমোগ্লোবিন পরীক্ষা করা হয় ও প্রত্যেককে মিষ্টি মুখ করানো হয় এবং সবুজায়নের বার্তা দিতে একটি করে চারাগাছ তুলে দেওয়া হয়।এই শিবিরে উপস্থিত ছিলেন বিশিষ্ট চিকিৎসক ডাঃ তরুণাভ সাহু,কেশিয়াড়ি হাই স্কুলের শিক্ষিকা তথা স্মাইল ফাউন্ডেশন এর উপদেষ্টা মন্ডলীর সদস্যা অনন্দিতা সাউ, সংগঠন এর সভাপতি অশোক ব্যানার্জী সহ সভাপতি সুদীপ্ত মিত্রসহ অন্যান্য সদস্যরা।

এছাড়াও উপস্থিত ছিলেন কেশিয়াড়ি কন্যা বিদ্যাপীঠ এর দায়িত্ব প্রাপ্ত প্রধান শিক্ষিকা পদ্মা দাস ও পরিচালন সমিতির সভাপতি ভবানি শংকর পাত্র সহ বিদ্যালয় এর অন্যান্য শিক্ষিকারা।


Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

dnews.in