Truck Strike:যত্রতত্র কেস দেওয়া বন্ধ সহ 7 দফা দাবিতে 72 ঘন্টা ধর্মঘটের ডাক পরিবহন ট্রাক অপারেটরস ওয়েলফেয়ারের

Share

নিজস্ব প্রতিনিধি,মেদিনীপুর:

পুজোর আগে আবার ধর্মঘটের ডাক পরিবহন ক্ষেত্রে। আগামী ১১,১২ ও ১৩ সেপ্টেম্বর ৭২ ঘন্টা ট্রাক ধর্মঘটের ডাক দিয়েছে পশ্চিম মেদিনীপুর ডিস্ট্রিক্ট ট্রাক অপারেটরস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।তাদের মোট সাতটি দাবি রয়েছে।যদি এই দাবিগুলি না মানা হয় তাহলে পুজোর মুখে বড় আন্দোলনের হুমকি সংগঠনের।

ধর্মঘটের ডাক পরিবহনে

ফের পূজোর আগে পরিবহনে বড় ধাক্কা।ট্রাক ধর্মঘটে নামতে চলেছে পশ্চিম মেদিনীপুর ডিস্ট্রিক্ট ট্রাক অপারেটরস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।মূলত তারা সাতটি দফা দাবিকে সামনে রেখে এই ধর্মঘটে সামিল হতে চলেছে,সেই দাবি গুলি হল গোটা পশ্চিমবাংলা জুড়ে ওভারলোড বন্ধ করা,পরিবহনের ক্ষেত্রে পুলিশ,ডাক পার্টি সিভিকদের অত্যাচার বন্ধ,যত্রতত্র অনলাইন কেস দেওয়া বন্ধ,রাতের অন্ধকারে টাকা নিয়ে ওভার লোডিং গাড়ি পাস করানো চলবে না, সেই সঙ্গে আন্তর্জাতিক ক্ষেত্রে ট্রাক ড্রাইভারদের উপর বাংলাদেশের লোকেদের অত্যাচার বন্ধ সহ মোট সাত দফা দাবি তারা তুলে ধরেন।এরই সঙ্গে তারা মোহনপুর ব্রিজে গাড়ি যাতায়াতের জন্য ব্যবস্থা অথবা নিচ দিয়ে অল্টারনেট ব্যবস্থারও দাবি করেন।এদিন এই নিয়ে তারা এক প্রস্থ জেলাশাসক ও পুলিশ সুপারকে লিখিত স্মারকলিপি ও জমা দেন।এই দাবি সম্বলিত বিষয় নিয়েই আগামী ১১,১২ ও ১৩ সেপ্টেম্বর ৭২ ঘন্টার ট্রাক ধর্মঘটের ডাক।

মূলত গোটা জেলা জুড়ে প্রায় এই সংগঠনের চার হাজার সদস্য রয়েছেন এবং ট্রাক রয়েছে প্রায় দশ হাজার।তাদের ধর্মঘটের ফলে সমস্যায় অমিল হবে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কেনাবেচা,সেই সঙ্গে দাম বাড়বে এই নিত্য প্রয়োজনীয় জিনিসের। সংগঠনের দাবি এই নিয়ে ঝাড়গ্রামে বৃহত্তর মিছিল এবং আন্দোলন করা হয়েছে।

সংগঠন সম্পাদক প্রদীপ মন্ডল বলেন,”আমরা মোট সাত দফা দাবিতেই এই ৭২ ঘণ্টার ধর্মঘটের ডাক দিয়েছি। আমরা এর আগেও বড় আন্দোলন করেছি।প্রশাসনকে বারবার জানিয়েছি।রাজ্য সরকারের কাছে সঠিক দাবি জানানো হয়েছে।তারপরও আমাদের উপর জুলুমবাজি বন্ধ হয়নি।আমরা আমাদের দাবি গুলি নিয়েই বাহাত্তর ঘন্টা ধর্মঘটে ডাক দিয়েছি।তবে সরকার পক্ষ যদি দাবি না মেনে নেয় তবে আমরা পুজোর আগে লাগাতার আন্দোলন চালিয়ে যাব।


Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

dnews.in