Water Crisis:পানীয় জলের দাবিতে কাউন্সিলরের বাড়ি ঘেরাও স্থানীয়দের!শেষে রাস্তা অবরোধ

Share

নিজস্ব প্রতিনিধি,মেদিনীপুর:

বছরের পর বছর ধরে এলাকায় রয়েছে পানীয় জলের সমস্যা।বারে বারে পুরসভা তথা কাউন্সিলরকে জানিয়েও মেলেনি কোন সুরাহা।এবার রাস্তা ঘিরে বিক্ষোভ দেখালো এলাকাবাসীরা।এরকমই ঘটনা মেদিনীপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড এলাকায়।

জলের দাবিতে বিক্ষোভ

ঘটনাটি মেদিনীপুর পৌরসভার ৬ নং ওয়ার্ড এলাকার।স্থানীয়দের অভিযোগ বছরের পর বছর ধরে এই এলাকায় পানীয় জলের সংকট রয়েছে।আর যেটুকু পানীয় জল পাওয়া যায় সেই জলও অপরিষ্কার।নোংরা অপরিষ্কার জল তাদের দিনের পর দিন পান করতে হচ্ছে।এই অভিযোগও দীর্ঘদিনের।এই নিয়ে বহুবার এলাকার কাউন্সিলর কাছে দারস্ত হয়েছে তারা কিন্তু মেলেনি উত্তর পাওয়া যায়নি পানীয় জল।পরবর্তীকালে জলের দাবী দাওয়া নিয়ে মেদিনীপুর পৌরসভাতে আবেদন করেছেন স্থানীয়রা কিন্তু সমস্যা সমস্যায় থেকে গেছে।এই ঘটনায় এইদিন ওয়ার্ডের কাউন্সিলর ডাক্তার গোলোক বিহারী মাঝির বাড়িতে বিক্ষোভ দেখান জল না পাওয়া ওয়ার্ডের মানুষজন।তারা ওয়ার্ড কাউন্সিলর এর কাছে ক্ষোভ প্রকাশ করেন। এরপর তারা কাউন্সিলর এর বাড়ি সংলগ্ন রাস্তা দখল করে অবরোধে বসে পড়েন।

তাদের অবরোধের ছেড়ে বাস পথচারীরা আটকে যান।অবিলম্বে জল না দিলে এই অবরোধ তোলা হবে না বলে অবরোধকারীরা বেশ কিছুক্ষণ অবরুদ্ধ করে রাখে এই ব্যস্তবহুল রাস্তা।কেরানি তলা থেকে বাস স্ট্যান্ড যাওয়ার মুখে এই ব্যস্ত বহুল রাস্তায় যানজটের সৃষ্টি হয়।পরিস্থিতি ঘোরানো হলে কোতওয়ালী থানার পুলিশ এসে বিক্ষোভকারীদের বোঝানোর চেষ্টা করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

প্রসঙ্গত উল্লেখ্য,ওয়ার্ডের এই জলের সমস্যা দীর্ঘদিনের।গত বছর এই একই অভিযোগে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছিলেন স্থানীয় বাসিন্দারা।সেবারে কাউন্সিলর এবং পৌর সভার আশ্বাসে পথ অবরোধ তুলে নিয়েছিলেন এলাকাবাসীরা।কিন্তু বছর ঘুরতেই আবারও সেই একই অভিযোগ এলাকাবাসীদের।এবার কাউন্সিলর এর বাড়ি ঘিরে বিক্ষোভ দেখালেন এলাকাবাসীরা, পাশাপাশি রাস্তা অবরোধও করেন তারা।তাদের দাবি গ্রীষ্মকালীন পানীয় জলের সংকটের হাত থেকে দিতে হবে মুক্তি।

যদিও এ বিষয়ে অভিযোগ মেনে নিয়েছেন ওয়ার্ড কাউন্সিলর গোলক বিহারী মাঝি।তিনি বলেন জলের সমস্যা ওয়ার্ডে রয়েছে।এক বছর ধরে আমরা সেই সমস্যা সারিয়ে ফেলার চেষ্টা করছি।ডিপ টুয়েল বসানোর পরও সেটি খারাপ হয়ে গেছে।আরেকটি বসানোর কাজ চলছে। এরই সঙ্গে গতকাল জলের লাইন খারাপ হয়ে যাওয়ায় এই জলের সমস্যা দেখা দেয়।আমরা দ্রুত তা সারিয়ে দেওয়ার ব্যবস্থা করছি।


Share

dnews.in