Medinipur Poursava: নির্দল কাউন্সিলর তৃণমূলে যোগ দিতেই পোস্টার পড়লো ওয়ার্ডে!যদিও বিশ্বেশ্বর বাবু বলেন ওয়ার্ড বাসি তার সঙ্গেই রয়েছে

Share

নিজস্ব প্রতিনিধি,মেদিনীপুর:

নির্দল কাউন্সিলার ও তাঁর স্বামী তৃণমূলে যোগদানের পরেই ওয়ার্ডে পড়ল পোস্টার!ঘটনাটি মেদিনীপুর শহরের ১৪ নং ওয়ার্ডে। যা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক বিতর্ক।যদিও এ নিয়ে তৃণমূল নেতৃত্ব মুখ না খুললেও ওয়ার্ড কাউন্সিলর এর স্বামী বিশ্বেশ্বর নায়েক বলেন ওয়ার্ড বাসি তার সঙ্গে রয়েছে তবে লোকসভার প্রার্থী তথা মেদিনীপুরের বিধায়িকা কে কালিমালিপ্ত করার জন্য এই ধরনের ঘটনা ঘটিয়ে বেড়াচ্ছে কিছু মানুষ।

উল্লেখ্য গত ২০২২ সালে পৌরসভা নির্বাচনে ১৪ নং ওয়ার্ডে অর্পিতা রায় নায়েককে তৃণমূল প্রার্থী করে। পরে আবার দ্বিতীয় তালিকায় তার নাম হঠাৎ ই বাদ দিয়ে রাতারাতি তা পরিবর্তন করে তৃণমূলের তরফে প্রার্থী করা হয় এলাকার বাসিন্দা সংঘমিত্রা পালকে।এরপরই অর্পিতা রায় নায়েক নির্দল হিসেবে ভোটে প্রতিদ্বন্দ্বিতা করে।তারপরই তৃণমূল থেকে ছয় মাসের জন্য বহিস্কার করা হয় বিশ্বেশ্বর নায়েককে অর্পিতা রায় নায়েক কে।দীর্ঘদিন ধরে বহিষ্কৃত থাকার পর গত ১৬ ই মার্চ বিধায়ক জুন মালিয়া,রাজ্য তৃণমূল সাধারন সম্পাদক আশীষ চক্রবর্ত্তী,পুরপ্রধান সৌমেন খানের হাত ধরে পুনরায় তৃণমূলে যোগদান করেন বহিষ্কৃত নির্দল কাউন্সিলার অর্পিতা রায় নায়েক ও তাঁর স্বামী বিশ্বেশ্বর নায়েক।আর তারপরই শুক্রবার সকালে ১৪ নং ওয়ার্ডের চিড়িমারসাই এলাকায় প্রতিবাদ জানিয়ে পড়ল পোষ্টার।পোষ্টারে লেখা রয়েছে “যে ব্যক্তিকে একাধিকবার বহিষ্কার করা হয়েছে,যে ব্যাক্তিদের বিরুদ্ধে দাঁড়িয়ে ওয়ার্ডবাসী উন্নয়নের পক্ষে তৃণমূলকে ভোট দিয়েছে,তাদের প্রতি প্রতারনা ও পুনরায় দলে যোগদানকে তীব্র প্রতিবাদ জানাই। এটা ১৪ নং ওয়ার্ডবাসী মেনে নেবে না”।আর এই পোষ্টারকে ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক বিতর্ক।এনিয়ে নিয়ে প্রতিবাদে সোচ্চার হয়েছেন ওয়ার্ডের তৃণমূল কর্মী সমর্থকরাও। ক্ষোভ দেখা দিয়েছে ওয়ার্ডের একাংশ তৃণমূল কর্মী সমর্থক ও ওয়ার্ডবাসীর মধ্যে।

এনিয়ে সদ্য তৃণমূলে যোগদানকারী বিশ্বেশ্বর নায়েক জানান,কে বা কারা এই পোষ্টার দিয়েছে জানি না। আমাকে দল নিয়েছে,আমি বিষয়টি দলকে জানিয়েছি। যারা এগুলো করেছে তারা বিধায়িকাকে কালিমালিপ্ত করার জন্য করেছে।তবে তিনি আশ্বাস দিয়ে বলেন ওয়ার্ডবাসী আমার সঙ্গে আছে।যদিও এবিষয়ে শহর বা জেলা তৃণমূল নেতৃত্বের কোন প্রতিক্রিয়া মেলেনি।


Share

dnews.in