E-Waste Management Programme:ই-বর্জ্য সম্পর্কিত সচেতনতা ক্যাম্প নরেন্দ্র লাল খান কলেজে!পরিবেশ দূষিত না করার আহ্বান তরুণ প্রজন্মকে

Share

নিজস্ব প্রতিনিধি,মেদিনীপুর:

গত শুক্রবার রাজা নরেন্দ্র লাল খান মহিলা(গোপ) কলেজে অনুষ্ঠিত হলো E-Waste Management Programme। সহযোগিতায় ছিল Hulladek সংস্থা।এই অনুষ্ঠানের আয়োজক ছিল ইন্টারনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল(IQAS) For Faculty,Staff,Student, Research Scholars।

স্বায়ত্তশাসিত এই কলেজে বৃক্ষ রোপণ এবং পুনর্নবীকরণযোগ্য শক্তির উত্স গ্রহণের মতো উদ্যোগের মাধ্যমে পরিবেশ বান্ধব পদ্ধতির প্রদর্শন করা হয়।এরই ধারাবাহিকতায় কলেজের আইকিউএসি ই-বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে একটি সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করে।কলেজ অধ্যক্ষ ড. জয়শ্রী লাহা তরুণ প্রজন্মের ভূমিকার উপর জোর দেন যারা সমাজে ই-বর্জ্য সম্পর্কে সচেতনতা খুব দ্রুত গতিতে ছড়িয়ে দিতে পারে।ই-বর্জ্য ব্যবস্থাপনা মানব স্বাস্থ্যকে রক্ষা করে এবং বিপজ্জনক বিষাক্ত পদার্থকে পরিবেশ দূষিত করা থেকে রক্ষা করে এবং মূল্যবান সম্পদ সংরক্ষণ করা এই ছিল বক্তাদের বক্তব্য।এইদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্থার মার্কেটিং ম্যানেজার শুভম বিশ্বকর্মা এবং চ্যানেল পার্টনার ম্যানেজার মিসেস শ্রেয়া খান্ডেলিয়া।এই প্রতিষ্ঠান ই-বর্জ্য ব্যবস্থাপনায় নিবেদিত।এই দিনের অনুষ্ঠানে বহু পড়ুয়া অংশ নেয় এবং এই বিষয়ে জ্ঞান আহরণ করেন সঙ্গে মতামত ব্যাখ্যা করেন। অনুষ্ঠান শেষে সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন অধ্যক্ষ জয়শ্রী লাহা।


Share

dnews.in