Medinipur Court:প্রধান বিচারক সঞ্জয় কুমার দাসের হাত ধরে মেদিনীপুর আদালত চত্বরে শুরু হল”এক পেড় মা কি নাম”

Share

নিজস্ব প্রতিনিধি,মেদিনীপুর:

বিভিন্ন ধরনের গাছ লাগিয়ে শুরু হলো মেদিনীপুর আদালত চত্বরে পালিত হল “এক পেড় মা কি নাম” কর্মসূচি। বৃক্ষরোপন করলেন মেদিনীপুর আদালতে প্রধান বিচারপতি সঞ্জয় কুমার দাস।এই গাছ লাগানোর কর্মসূচির ভুয়সী প্রশংসা জেলা আইনি পরিষেবা সচিব দিব্যেন্দু নাথের।

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী”এক পেড় মা কি নাম” অভিযান শুরু করেছিলেন ৫ জুন বিশ্ব পর্যটন দিবসে।সেই অভিযান উপলক্ষে জেলা আদালত চত্বরে শুক্রবার বৃক্ষরোপন করলেন প্রধান বিচারক সঞ্জয় কুমার দাস। উপস্থিত ছিলেন জেলা আইন পরিষেবা কর্তৃপক্ষের সচিব দিব্যেন্দু নাথ সহ অন্যান্য বিচারক বৃন্দ।পরিবেশ প্রেমী অরিন্দম ভৌমিক-এর দেওয়া ফুলের বৃক্ষ লাগানো হয়। গাছগুলি হল ট্যাবিবুইয়া রোজিয়া, ট্যাবিবুইয়া আর্জেন্টিয়া এবং নীল কৃষ্ণচূড়া।এই সমস্ত বৃক্ষের ফুলের অপরূপ সৌন্দর্য দেখে মুগ্ধ বিচারক সঞ্জয় কুমার দাস।তিনি এক প্রকার জানতে চান,”সত্যিই কি এইসব ফুল আমাদের এই অঞ্চলে হবে?অন্যদিকে সমাজসেবী বাসুদেব চক্রবর্তী জানান যে ইতিমধ্যেই আমাদের জেলায় লাগানো এই সমস্ত গাছে ফুল হয়েছে।প্রধান বিচারক সঞ্জয় কুমার দাস অনুরোধ করেন যে,অরিন্দম ভৌমিক যেন এই সমস্ত গাছ তাঁর বাংলোতেও লাগিয়ে দেন।এছাড়াও মাদপুর মনসা মন্দির থেকে শ্যামল বেরা-র আনা বকুল গাছ রোপন করা হয়।

জেলা আইন পরিষেবা কর্তৃপক্ষের সচিব দিব্যেন্দু নাথ জানান যে “আমরা প্রত্যেক বছরই বৃক্ষরোপন করি। আমাদের আদালত চত্বরে যত গাছ রয়েছে সম্ভবত রাজ্যের অন্য কোন আদালতে নেই”।


Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

dnews.in