Swasth Camp:তরুণ সংঘ ব্যায়ামাগারের বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির!সহযোগিতায় The Mission Hospital ও লাইন্স ক্লাব ও মেদিনীপুর সেন্ট্রাল

Share

নিজস্ব প্রতিনিধি,মেদিনীপুর:

একদিকে যখন গোটা রাজ্য, দেশজুড়ে প্রতিবাদ চলছে ডক্টর মৃত্যু নিয়ে তখন অন্যদিকে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা সেই সঙ্গে চিকিৎসা পরিষেবা দিতে হাজির দ্য মিশন হসপিটাল দুর্গাপুর। এদিন তরুণ সংঘ এর ব্যবস্থাপনায় লাইন্স ক্লাবের সহযোগিতায় এই মিশন হসপিটাল তার চিকিৎসা পরিষেবা দেন বিনামূল্যে।প্রায় দেড় শতাধিক মানুষ এই চিকিৎসা পরিষেবা নিতে দৌড়ে আসেন এই তরুণ সংঘ ক্লাবে।

স্বাস্থ্য শিবির

একদিকে চলছে আরজিকর নিয়ে অশান্ত পরিস্থিতি।বারে বারে আন্দোলন,ধর্না,অবস্থান বিক্ষোভে চিকিৎসা ব্যবস্থা উঠেছে শিকেই।অন্যদিকে এই সময় সাধারণ মানুষের সহযোগিতায় বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করল মেদিনীপুর শহরের প্রথিতযশা ক্লাব তরুণ সংঘ ব্যায়ামাগার।এই দিন বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের জন্য সহযোগিতা হাত বাড়িয়ে দেন দ্য মিশন হসপিটাল দুর্গাপুর এবং লাইন ক্লাব অফ মেদিনীপুর সেন্ট্রাল। এই দিন এই স্বাস্থ্য ক্যাম্পে উপস্থিত ছিলেন নেফ্রলজিস্ট ডাঃ রবি রঞ্জন সাউ মন্ডল,চেস্ট স্পেশালিস্ট সৌরভ চক্রবর্তী,কার্ডিওলজিস্ট সরোজ কুমার মিশ্র,প্রসূতি বিভাগের নম্রতা পারিদা,মেডিসিন বিভাগের ছিলেন অরিত্র রায় ও মানস কুমার ব্যানার্জি এছাড়াও ছিলেন অর্থোপেডিকের ডাক্তার তারক নাথ তরফদার।এছাড়াও ইকো ইসিজি ব্লাড সুগার আরবিএস এর স্বাস্থ্য সংক্রান্ত পরীক্ষা করা হয় এই শিবিরে।এলাকার ছোট কিশোর,শিশু ইয়ং থেকে শুরু করে বৃদ্ধ বৃদ্ধরা আসেন তার স্বাস্থ্য পরীক্ষা করাতে।এইদিন সারাদিনব্যাপী স্বাস্থ্য পরীক্ষা শিবিরে প্রায় দেড় শতাধিক মানুষের স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

এদিন তরুণ সংঘের ক্লাবের পক্ষ থেকে সহযোগিতায় উপস্থিত হয়েছিলেন ক্লাব সম্পাদক নন্দলাল ভকত,তপন ভকত,আশীষ ভকত,শুভাশিস মাইতি।লাইন্স ক্লাব ও মেদিনীপুর সেন্ট্রালের পক্ষ থেকে ছিলেন সভাপতি সুস্মিতা ব্যানার্জি,সম্পাদক সুশান্ত চক্রবর্তী।পুরো অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে ছিলেন সুমন মুখার্জী।

এ বিষয়ে The Mission Hospital দুর্গাপুরের ডেপুটি মেডিকেল সুপারিটেনডেন্ট ডাঃ তারকনাথ তরফদার বলেন,”রাজধানীর পাশাপাশি প্রান্তিক মানুষের চিকিৎসার সুব্যবস্থা করার জন্য দা মিশন হাসপাতালের এটা একটা প্রয়াস।তাদের বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করা সেইসঙ্গে চিকিৎসা সংক্রান্ত পরামর্শ দেওয়া। চিকিৎসায় নতুন দিশা দেখানো সেই সঙ্গে উন্নত পরিষেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে আমাদের এই শিবির। পাশাপাশি আর জি কর কাণ্ড নিয়েও দুঃখ প্রকাশ করেন ডক্টর তরফদার।


Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

dnews.in